Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

ইন্দুরকানীতে ভুয়া এনজিও খুলে ৩ শতাধিক গ্রাহকের ২০ লক্ষাধিক টাকা নিয়ে উধাও

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১:১৬ পিএম

ইন্দুরকানীতে ভুয়া এনজিও খুলে ৩ শতাধিক গ্রাহকের ২০ লক্ষাধিক টাকা নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, সকস বাংলাদেশ নামে রেজিস্ট্রেসন বিহীন একটি এনজিও উপজেলার বালুর রাস্তা সংলগ্ন একটি একতলা বিল্ডিংয়ে সাইনবোর্ড টানিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করে। গত তিন মাস পূর্ব থেকে তারা উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৩শতাধিক গ্রাহককে ঋণ দেয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ৫ হাজার থেকে ১০ হাজার টাকা সঞ্চয় সংগ্রহ করেন। মঙ্গলবার সকল গ্রাহককে ঋণ দিবে এই কথা বলে সবাইকে অফিসে আসতে বলে। গ্রাহকরা মঙ্গলবার সকালে অফিসে এসে দেখে সাইনবোর্ড খোলা এবং অফিস তালাবদ্ধ। পরে গ্রাহকরা অফিসের সঞ্চয় আদায়কারী রানা নামে এক কর্মকর্তাকে (০১৮৭৫৬১১৬৫) ফোন দিলে তার নম্বরটি বন্ধ পায়। তাদেরকে না পেয়ে অনেক অসহায় গ্রাহককে বিলাপ করতে দেখা যায়।
প্রতরণার শিকার হওয়ায় রুপিয়া, ফরিদা, তুলি বেগম, মুসলিমা বেগম, নান্না, বাদশা মোল্লা ও বশির মীর জানান, আমাদের প্রত্যেককে এক লক্ষ টাকা ঋণ দেয়ার কথা বলে ১০ হাজার টাকা করে নিয়েছে। মঙ্গলবার ঋণ দেয়ার কথা তাই আমরা অফিসে এসেছি। এসে দেখি অফিস তালাবদ্ধ।
এব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ মশীদুল হক জানান, এব্যাপারে আমার জানা নেই। আমি কাউকে কোন অনুমতি দেইনি। তবে ভুক্তভোগীদের আমাদের সাথে যোগাযোগ করলে তারা প্রতারণার শিকার হত না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারণা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ