Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে করোনায় ২ নারীর মৃত্যু : সনাক্ত আরো ১৩৯ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৪:২৪ পিএম

গত ২৪ ঘণ্টায় মহামারি ভাইরাসে সিলেটে মারা গেছেন দুই নারী। এদের একজন সিলেট নগরীর এবং অপরজন বিয়ানীবাজার উপজেলার বাসিন্দা। এর মধ্যে দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন বিয়ানীবাজার উপজেলার বাসিন্দা মোছা. মেহবাজিন এবং নগরীর শাহজালাল উপশহরের বাসিন্দা আঙ্গুরা বেগম মৃত্যুবরণ করেন উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে। স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র নিশ্চিত করেছে বিষয়টি। আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন হয়েছে তাদের দাফন।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, গেল ২৪ ঘন্টায় সিলেটের চারটি ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ১৩৯ জন। এর মধ্যে করোনা সনাক্ত হয়েছেন সিলেট ১০৫, সুনামগঞ্জের ১০ ও হবিগঞ্জের ২৪ জন। নতুন এই ১৩৯ জন সহ বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৯৫৭ জন। এর মধ্যে শুধুমাত্র সিলেট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯৭৭, সুনামগঞ্জে ২ হাজার ৬৪৩, হবিগঞ্জে ২ হাজার ১৭৫ ও মৌলভীবাজারে ২ হাজার ১৬২ জন। গেল ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮১ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন সিলেট ৭১ জন, সুনামগঞ্জের ২, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ৭ জন। এনিয়ে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো এখণ ১৬ হাজার ৯৬৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন সিলেট ১০ হাজার ৭০৯, সুনামগঞ্জে ২ হাজার ৫৫৪ , হবিগঞ্জে ১ হাজার ৭৫২ ও মৌলভীবাজারে ১ হাজার ৯৫০ জন ।
গত ২৪ ঘণ্টায় সিলেট ১৭ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে। সবমিলিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে ২৬৯ জন রয়েছেন চিকিৎসাধীন। এরমধ্যে সিলেট ২৪৮, হবিগঞ্জে ১০ ও মৌলভীবাজারে ৫ জন। এদিকে, গত ২৪ ঘন্টায় মৃত দুজনকে নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এখন ৩০৫ জনে। এর মধ্যে রয়েছেন সিলেট ২৩৬, সুনামগঞ্জে ২৬, হবিগঞ্জে ১৮ ও মৌলভীবাজারের ২৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ