Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা আবদুস সবুর খান বীরবিক্রমের জানাজা সম্পন্ন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৫:০২ পিএম

টাঙ্গাইলের প্রখ্যাত শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা আবদুস সবুর খান বীরবিক্রম (৮৭) সোমবার (১২ এপ্রিল)রাত ১০টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
মঙ্গলবার (১৩ এপ্রিল) বাদ যোহর টাঙ্গাইল শহরের বিন্দুবাসিনী সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে এবং নিজ গ্রাম ঢেলি করটিয়ায় মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি খায়রুল ইসলাম,
সাবেক এমপি আমানুর রহমান খান রানা, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন,টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, জেলা বিএনপিসাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান বীর বিক্রম, এনায়েত করিম বীর বিক্রম প্রমূখ।
পরে করটিয়া মাজার শরিফ কবরস্থানে বীর মুক্তিযোদ্ধার মরদেহ রাষ্ট্রিয় মর্যাদায় দাফন করা হয়।
আবদুস সবুর খান বীরবিক্রম ১৯৩৪ সালে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার চররাগোবরা গ্রামে জন্মগ্রহণ করেন। পরবর্তীতে টাঙ্গাইলে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। পেয়েছেন মওলানা ভাসানীর স্নেনাশ্রয়।
মুক্তিযুদ্ধে বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে জীবনবাজি রেখে একাধিক যুদ্ধ করেন। ১৯৬০ সালে তিনি রাবেয়া বেগমের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তিনি ৫ ছেলে ও ১ মেয়ের জনক। তার মৃত্যুতে জেলায় শোকের ছায়া নেমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জানাজা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ