Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী

লাইফ সাপোর্টে আব্দুল মতিন খসরু, দেশবাসীর দোয়া কামনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৫:২২ পিএম

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) সভাপতি আবদুল মতিন খসরুর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। মঙ্গলবার তার ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট মো. মহিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৬ মার্চ সকালে সিএমএইচে ভর্তি হন আবদুল মতিন খসরু। তবে শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৫ মার্চ রাতে আইসিইউতে নেওয়া হয় তাকে। পরে তার শারীরিক অবস্থায় উন্নতি হওয়ায় ৩১ মার্চ বুধবার কেবিনে দেওয়া হয়। এরপর তার করোনা পরীক্ষা করা হয়। গত ১ এপ্রিল করোনা রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ৬ এপ্রিল তাকে ফের আইসিইউতে নেওয়া হয়। তার নির্বাচনী এলাকা কুমিল্লা ৫ এর রাজনীতিক ও সাধারণ মানুষ তার সুস্থতার সামাজিক যোগাযোগ মাধ্যমে দোয়া চেয়েছেন। বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবুল হাসেম খান, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, সাবেক উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপন, সোনার বাংলা কলেজের প্রিন্সিপাল আবু সালেক মো. সেলিম রেজা সৌরভ, সদর ইউপি চেয়ারম্যান মো. শাহ আলম ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর খান এবং ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর খান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল বারী, শিক্ষানুরাগী মোশাররফ খান চৌধুরী, বুড়িচং ব্রাহ্মণপাড়া পেশাজীবী কল্যাণ পরিষদের সভাপতি মাহবুব হোসেন, এডভোকেট আতিকুর রহমান খান সহ অনেকেই দোয়া চেয়েছেন।

গত ১২ মার্চ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন সুপ্রিমকোর্টের এই জ্যেষ্ঠ আইনজীবী। তিনি বিএনপি সমর্থক প্রার্থী ফজলুর রহমানকে পরাজিত করে সভাপতি নির্বাচিত হন। এর আগে তিনি দুইবার বিএনপি সমর্থক প্রার্থীদের কাছে পরাজিত হয়েছিলেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ১৯৯১ সালে কুমিল্লা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন মতিন খসরু। তারপর ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৯ সালেসহ মোট ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এর মধ্যে ৭ম সংসদে (১৯৯৬-২০০১) আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমান সংসদে তিনি আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।



 

Show all comments
  • Abdul Halim ১৪ এপ্রিল, ২০২১, ১২:২৯ এএম says : 0
    উনার সুস্থতা কামনা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ