Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

বগুড়ায় রাতভর পুলিশী অভিযানে ছিনতাইকারী চক্রের ১১ সদস্য গ্রেফতার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৬:১০ পিএম

সপ্তাহ জুড়ে বেশ কয়েকটি বড় ছিনতাই এবং ছিনতাইকারীদের ছুরিকাঘাতে এক প্রাক্তন কলেজ ছাত্রের মৃত্যু এবং পুলিশের একজন এস আই আহত হওয়ার ঘটনায় নড়ে চড়ে বসেছে বগুড়ার পুলিশ। সোমবার রাতভর অভিযানে নেমে বগুড়ায় ছিনতাইকারী চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বগুড়া শহরতলীর নারুলী, শহীদ চাঁন্দু স্টেডিয়াম ও সদর পুলিশ ফাঁড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতদের কাছে থেকে চাকু, রড ও চাপাতি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো আদমদীঘি উপজেলার মৃত আলিমুদ্দিনের পুত্র আরিফুল ইসলাম (৩২), নারুলী মধ্যপাড়া এলাকার সোহাগের পুত্র মোহাম্মদ রুবাই (১৯), রশিদের পুত্র মোহাম্মদ রায়হান (২০),নূর আলমের পুত্র সোহেল রানা (২০),আব্দুর রাজ্জাকের পুত্র মোহাম্মদ আজিজ (২২), ও মৃত জাবুল প্রামাণিকের পুত্র মোহাম্মদ আশরাফ (২০), আকাশতারা এলাকার ভেটু মন্ডলের পুত্র রঞ্জু মিয়া (১৯),উত্তর চেলোপাড়া এলাকার দুলালের পুত্র মোহাম্মদ সাদ্দাম(২৬) ও বাটু ব্যাপারীর পুত্র আব্দুল জব্বার (২০), মালগ্রাম দক্ষিনপাড়া এলাকার আব্দুস সাত্তারের পুত্র শুভ (২২) সহ ফুলবাড়ী দক্ষিণ পাড়া এলাকার আশরাফ আলীর পুত্র মোহাম্মদ রাফি (২৮)।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ জানান, সামনে রমজান ও ঈদকে সামনে রেখে ছিনতাইকারীদের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে। গ্রেফতারকৃতদের মধ্যে ৬ জনের নামে এর আগেও একাধিক ছিনতাই ও মাদকদ্রব্য আইনে মামলা আছে। আমাদের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের ছিনতাইয়ের সরঞ্জামসহ গ্রেফতার করা হয়েছে। তাদের কাছে আমরা চাকু, রড ও চাপাতি পাওয়া গেছে।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, তারা মোটরবাইকে করে সারা শহরে ছিনতাই করতো। মূলত তারা কয়েকটি দল হয়ে এই কাজগুলো করে আসছিল

বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা বলেন ,বিশেষ অভিযান চলমান থাকবে। আমরা গোয়েন্দা তথ্যের ওপর সবগুলো চক্রকে গ্রেফতার করে আইনের আওতায় আনবো। গ্রেফতারকৃত সকলের বিরুদ্ধে ছিনতাই ও অস্ত্র আইনে মামলা হবে।

উল্লেখ্য অতি সম্প্রতি বগুড়া শহরতলীর বিভিন্ন স্পটে বেশ কটি ছিনতাইয়ের ঘটনা গটে। বগুড়ার আজিজুল হক কলেজ ক্যাম্পাসে বিশু মিয়া (৩০) নামে একজন প্রাক্তন কলেজ ছাত্র ছিনতাইকারীদের হাতে মারা যায়। একই স্থানে রবিউল ইসলাম নামে পুলিশের এক এস আই গুরুতরভাবে আহত হন। এইসব ঘটনায় বেশ সমালোচনা ও চাপের মুখে ছিল বগুড়ার পুলিশ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ