Inqilab Logo

ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এই লকডাউন দিয়ে লাভ কি? - কাদের মির্জা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৬:৪৭ পিএম

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন,পবিত্র ঈদুল ফিতর এবং রমজান উপলক্ষে আমাদের পৌরসভাতে লকডাউনের কারণে, রমজানের কারণে প্রায় ৫/৭ হাজার লোকের মধ্যে সাড়ে ৪ শত টাকা করে দেওয়ার কথা ছিল। হঠাৎ করে আমাদের দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে স্থগিত ঘোষণা করেছে।

এদেশে সব আইন সব সিদ্ধান্ত গরীবের বিরুদ্ধে আর বড় লোকের পক্ষে। আপনারা বড়লোককে বড় লোক বানাতে চান। গরীবকে গরীব বানাতে চান। রাজনৈতিক নেতারা সব দলের, প্রথম সারির দুই-একজন আছে, দ্বিতীয় সারির সব নেতা আজকে আমেরিকা সহ যে কয়েকটা দেশের নাম বলেছি, প্রত্যেকটা দেশে তাদের বাড়ী-গাড়ি এবং ব্যাংক ব্যালেন্স আছে এগুলো তদন্ত হওয়া উচিত। কেউ এগুলো নিয়ে মনে কষ্ট নিলে আমার কিছু যায় আসেনা। আমি কাউকে ভয় করিনা।

মঙ্গলবার দুপুরে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, লক ডাউন দিয়েছেন ভাল কথা লকডাউন কি কেউ মানে? আপনারা কাল থেকে দেখবেন প্রত্যেকটা পাড়ায় ঘরের সামনে সিঁড়ির উপরে সমস্ত ছেলে মেয়ে বসা। এটা কি লকডাউন? একটার পাশে একটা বসে আছে, লকডাউন নাকি এটা। দোকানে সাবান পানি নাই, লকডাউন? এটা কোন লকডাউন? এই লক ডাউন দিয়ে লাভ কি? আমি বলছি যে করোনা আমাদের সঙ্গী হয়ে গেছে? টিকা নেওয়ার পরেও করোনা হইতেছে। আমি বলছি স্বাস্থ্যবিধি মেনে, নিরাপদ দূরত্ব বজায় রেখে, সামাজিক দূরত্ব বজায় রেখে আমারা যদি এগিয়ে যাই তাহলে অর্থনৈতিকভাবেও ক্ষতিগ্রস্থ হবো না। দেশ এগিয়ে যাবে। এটা খোদাই গজব, আমাদের মন্ত্রী এমপি যেগুলো করে। গরীবের উপর অত্যাচার করতেছেন এটা নিয়ে আল্লাহ অসন্তুষ্ট হয়ে, করোনা আজকে মানুষের দ্বারে দ্বারে পৌঁছায় দিছে। আল্লাহ করোনা দিয়েছে এজন্য এটা খোদাই গজব। এটাকে সাথে নিয়া আমাদেরকে বেঁচে থাকতে হবে।

কাদের মির্জা বলেন, এদেশে কি মাহাথির মোহাম্মদ আছে? মালয়েশিয়ার প্রধান মন্ত্রী, তিনি বলেছে আমি আমার দেশে হাসপাতাল তৈরি করে আমি এদেশে চিকিৎসা নেব। আমাদের কি মাহাথির মোহাম্মদ আছে? নাই। সচিব বেলায়েত দুর্নীতিবাজ, কত বড় দুর্নীতিবাজ সে তারেক জিয়ার জন্য টাকা পাঠায়। এই বাদল অস্ত্রবাজ, তার প্রজেক্টে সে তার স্ত্রীকে নিয়ে এখানে আসে, অস্ত্রবাজ, মাদক সম্রাট(বাদল) সে (বেলায়েত)যদি অনিয়মকারী না হয় সে এখানে কেন আসবে? আমি যখন জিজ্ঞেস করলাম বাদল আপনার বউকে স্বর্ণ দিয়েছে,আরো কি কি দিয়েছে বাদল। এগুলো বললে সে বলে আমাকে মোবাইল একটা দিয়েছে। পিআরও নাসের এখন নাকি কি বানিয়েছে, দুর্নীতিবাজ এগুলোর প্রমোশনতো বেশি হয় এদেশে। আপনি (বেলায়েত) কেন গুন্ডা বাজে ছেলের কাছ থেকে মোবাইল নিয়েছেন। আপনি কি দুর্নীতি করেন না? তারেক জিয়ার জন্য টাকা পাঠানা? আপনি মন্ত্রণালয়ে টাকা ভাগ করেন না?

তিনি আরো বলেন, কেউ কেউ আমাকে ম্যাসেজ দেয় আপনাদের সাথে আপস করার জন্য। যারা সিঙ্গাপুরে লক্ষ লক্ষ টাকা চাদাবাজি করেছে মাননীয় মন্ত্রীর চিকিৎসার কথা বলে। সোবহান সাহেবের ছেলে থেকে টাকা নিছে, গাজীপুরের মেয়র জাহাঙ্গীর কাছ থেকে টাকা নিয়েছে, প্রত্যেকটা এমপি যারা সেখানে গেছে তাদের থেকে টাকা নিয়েছে। আর এই চিকিৎসার খরচ মন্ত্রী মহোদয়কে কে দিয়েছে? মাননীয় প্রধান মন্ত্রী দিয়েছে। সে চাঁদাবাজি থেকে আরম্ভ করে মন্ত্রণালয়ের দুর্নীতি যারা করেছে তাদের সাথে আপস করব? মন্ত্রীর সহকারী সবগুলো মন্ত্রীর ভিজিটিং কার্ড ভাগ করে নিয়ে সমস্ত এমপি, ব্যবসায়ী, কন্ট্রাক্টর সবার দ্বারে দ্বারে গিয়ে জুয়েল হাজার হাজার টাকা নিয়ে লং আইল্যান্ডে বাড়ি করেছে। এটা নিউইয়র্কের সবচেয়ে অভিজাত এলাকা, জায়গা কিনে বাড়ি বানিয়েছে। দুইশ টা বের হয়েছে মন্ত্রীর সহকারী। আর কেউ কেউ আমাকে ম্যাসেজ দেয় এদের সাথে আপস করার জন্য,আমি চোরের সাথে আপস করতাম?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদের মির্জা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ