Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৭:১৭ পিএম | আপডেট : ৭:৩৯ পিএম, ১৩ এপ্রিল, ২০২১

খোঁশ আমদেদ মাহে রমজান। ১৪৪২ হিজরী সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। আগামীকাল বুধবার থেকে পবিত্র রমজান মাস গণনা শুরু। আজ রাতেই স্বাস্থ্যবিধি অনুসরণ করে সরকারি নির্দেশনা মোতাবেক তারাবিতে সর্বোচ্চ ২০ জন মুসল্লির অংশগ্রহণের মাধ্যমে মাহে রমজানের আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে। আগামী ৯ মে রোববার দিবাগত রাতে পবিত্র শবে কদর পালিত হবে।

আজ বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ইসলামিক ফাউন্ডেশন কক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এক প্রেস ব্রিফিংয়ে মাহে রমজানের চাঁদ দেখার ঘোষণা দেন।

আজ এশার নামাজের পর তারাবি পড়বেন রোজাদাররা। শেষ রাতে সাহরি খেয়ে রোজা রাখবেন সকল মুসলমানরা। তবে করোনা মহামারি কারণে ধর্মপ্রাণ মুসলমানরা অনেকটা ঘরবন্দি অবস্থায় এবার রোজা পালন করতে যাচ্ছেন। আগামীকাল থেকে সর্বাত্মক লকডাউন শুরু হচ্ছে। ফলে মসজিদে ওয়াক্তের নামাজসহ তারাবির জামাতে ২০ জনের বেশি মুসল্লি অংশগ্রহণে রয়েছে সরকারি নিষেধাজ্ঞা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোজা

৩০ এপ্রিল, ২০২১
১৬ এপ্রিল, ২০২১
১৬ এপ্রিল, ২০২১
১৫ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ