Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

দক্ষিণ চট্টগ্রামে করোনা ল্যাব চান এমপি মোছলেম উদ্দিন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৭:৪৩ পিএম

দক্ষিণ চট্টগ্রামের জন্য আলাদা করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের দাবি জানিয়েছেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, সারা দেশের সঙ্গে পাল্লা দিয়ে চট্টগ্রামেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু পর্যাপ্ত করোনা ল্যাব না থাকায় করোনা রিপোর্ট হাতে পেতে সময় লাগছে ২ থেকে ৩ দিন।

এতে একদিকে রোগীর চিকিৎসা নিতে যেমন দেরি হচ্ছে, অন্যদিকে রোগীর সংস্পর্শে এসে অন্যদেরও করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে। তাই করোনা পরীক্ষার ফলাফল, নমুনা সংগ্রহের এক দিনের মধ্যে দেওয়ার ব্যবস্থা গ্রহণে দাবি জানাচ্ছি।

বিবৃতিতে আরও বলা হয়, চট্টগ্রামের দক্ষিণ জেলার আওতাধীন ৮ উপজেলায় কোনো করোনা পরীক্ষার ল্যাব নেই। যেকোনো উপজেলায় একটি করোনা পরীক্ষার ল্যাব স্থাপন করা হলে দক্ষিণ চট্টগ্রামের মানুষ উপকৃত হবে। তাই এই অঞ্চলে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ