Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

কালীগঞ্জে ১৬ কৃষকের ২০ বিঘা জমির পান বরজ আগুনে পুড়ে ছাই, ৩০ লাখ টাকার ক্ষতি

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৮:০০ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়নের খর্দ্দরায়গ্রাম দক্ষিণ মাঠে আগুন লেগে ১৬ কৃষকের প্রায় ২০ বিঘা জমির পান বরজ পুড়ে ছাই হয়েছে। এ ঘটনায় প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা কয়েকঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন আনতে সক্ষম হন।

অগ্নিকান্ডে রতন সেনের ২ বিঘা, পিজুষের ১ বিঘা, সুধীর সেনের ১০ কাঠা, রবীন সেন এর ১ বিঘা, অনুপ সেনের ১ বিঘা, আনন্দ সেন এর ২৫ কাঠা, কৃষ্ণ সেন এর ১ বিঘা, বাবুল এর ১ বিঘা, রতন দত্তর ১৫ কাঠা, তাপস ১৫ কাঠা, চঞ্জল সেন ১৫ কাঠা, ভাস্কও ১০ কাঠা, রামপদ ১০কাঠা, অশোক দে ১ বিঘা, হারান সেন ১০ কাঠা এবং অমল সেনের ১০ কাঠাসহ প্রায় ২০ বিঘা জমির পান পুড়ে যায়।

কালীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস কর্মকর্তা শেখ মামুনুর রশিদ জানান, দুপুরে মাঠে আগুন লাগে। এ সময় পান চাষীরা ফায়ার সার্ভিসে খবর দিলে কয়েক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এ ঘটনায় এলাকার প্রায় ১৬জন কৃষকের ২০ বিঘা জমির পান পুড়ে ছাই হয়ে গেছে। খরব পেয়ে ঝিনাইদহ ৪ আসনের জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে কথা বলেন এবং ঘটনাস্থল পরিদর্শণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝিনাইদহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ