Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

দেশব্যাপী লকডাউনে সরকারের নির্দেশনা মানতে হবে

সকলের উদ্দেশ্যে - এমপি আনার

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৮:০৮ পিএম

মহামারি করোনা প্রতিরোধে দেশব্যাপী লকডাউন ঘোষণায় করনীয় বিষয়ে কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভাতে লকডাউনে সরকারী নির্দেশাবলী পালন সহ কিছু কিছু নিয়ম বিধিমালা আরোপ করা হয়। তা হলো- শহরের জন্য সরকারী ভথষনস্কুল, এম ইউ কলেজ ও শেখ রাসেল স্টেডিয়ামের খোলা মাঠে কাঁচাবাজার বসবে। সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত খোলা রাখা যাবে। হোটেল রেস্তোরার ক্ষেত্রে দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৭ টা এবং রাত ১২ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত শুধুমাত্র খাবার বিক্রি করতে পারবে। মসজিদে নামাজ পড়ার ক্ষেত্রে ২০ জনের বেশি মুসল্লি অংশ নিতে পারবে না। এছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে। মঙ্গলবার সকালে ওই সকল নির্দেশাবলী মানতে শহরের ব্যবসায়ী সহ সকলের উদ্দেশ্যে করোনা প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা এমপি আনার একথা বলেন।

কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণ রানী সাহার সভাপতিত্বে ওই সভাতে বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, করোনা প্রতিরোধ কমিটির সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শামিমা শারমিন লুবনা, সাংবাদিক জামির হোসেন, নয়ন খন্দকার, শাহাজান আলী বিপাশ ও এনামুল হক সিদ্দিক, মটর মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, পৌর ব্যবসায়ী সমিতির আহ্বায়ক মনিরুল ইসলাম, মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি শরিফুল ইসলাম, কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সম্পাদক সহ শহরের অন্যান্য ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দগন। সভাতে আরো সিদ্ধান্ত হয় যে, করোনাকালীন লকডাউন চলাকালীন সময়ে বিধি নিয়ম মানতে প্রতিদিনই উপজেলা প্রশাসনের অভিযান পরিচালনা ছাড়াও অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝিনাইদহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ