Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

সিরিজে ফিরল প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

ঘরের মাঠে চার টি-টোয়েন্টির সিরিজে প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে দ্বিতীয় ম্যাচেই কামব্যাক করেছে দক্ষিণ আফ্রিকা। ছয় উইকেটের জয় নিয়ে সিরিজে সমতায় ফিরেছে প্রোটিয়ারা।
গতপরশু জোহান্সবার্গে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। দলের ইনফর্ম ব্যাটসম্যান ফখর জামানকে ছাড়াই নামে সফরকারী দল।
দশ রানের মধ্যেই দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও শার্জিল খানকে সাঁজঘরের পথ দেখান স্বাগতিক স্পিনার জর্জ লিন্ডে। শুরুতেই দুই দুইটি হোঁচট সামলে দলকে এগিয়ে নেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ হাফিজ। বাবরের ৫০ আর হাফিজের ৩২ রানের ইনিংস কিছুটা আশা জোগায়। অভিজ্ঞ হাফিজের বিদায়ের পর বড় স্কোর আসেনি কারও ব্যাট থেকে। দলীয় ১২৮ রানে বাবর ফিফটি করে বিদায় নিলে বিপদে পড়ে পাকিস্তান। শেষ পর্যন্ত ১৪০ রান সংগ্রহ করে সফরকারিরা।
বল হাতে তিনটি করে উইকেট তুলে নেন জর্জ লিনডে ও লিজাড উইলিয়াম্স। সিসান্ডা মাগালা ও তাবরেজ শামসি নেন একটি করে উইকেট।
ব্যাটিংয়ে নেমে ছয় ওভার আগেই পাকিস্তানের দেয়া টার্গেট ছাড়িয়ে যায় সাউথ আফ্রিকা। ব্যাট হাতে এইডেন মারক্রামের ৫৪, অধিনায়ক হেইনরিখ ক্লাসেনের অপরাজিত ৩৬ আর জর্জ লিনডের অপরাজিত ২০ রানের ইনিংসে ছয় উইকেটের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। এ জয়ে সিরিজে সমতায় ফিরল স্বাগতিকরা। সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় ম্যাচটিতে আজ মাঠে নামবে দু’দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন