Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

একই পরিবারের তিনজনসহ ৮ জনের মৃত্যু

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

চৌদ্দগ্রামে একই পরিবারের নারী-শিশুসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল বিকেল ৪টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের চিওড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এছাড়া গত ২৪ ঘণ্টায় চার জেলায় আরো ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ৪ জন।

নোয়াখালী ব্যুরো জানায়, বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভায় ইটেরবাহী ট্রাক্টর উল্টে চাপা পড়ে এক হেলপার মৃত্যু হয়েছে। নিহত ট্রাক হেলপার মো.পারভেজ (২৭), উপজেলার ১৬নং কাদিরপুর ইউনিয়নের মৃত আবুল কাশেমের ছেলে। গতকাল সকাল ৮টার দিকে উপজেলার চৌমুহনী পৌরসভার নাজিরপুর গ্রামের শাহ আলম চেয়ারম্যানের বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালের দিকে ইট নিয়ে একটি ট্রাক্টর চৌমুহনী পৌরসভার নাজিরপুর এলাকার শাহ আলম চেয়ারম্যানের বাড়ির দরজায় উল্টে গেলে ওই ট্রাক্টরে থাকা হেলপার পারভেজ ট্রাক্টের নিছে চাপা পড়ে ঘটনাস্থইে মারা যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে ২৬ চাকার লরির চাপায় পৃষ্ঠ হলো একই পরিবারের নারী-শিশুসহ ৩জন। এরমধ্যে চার মাস বয়সী এক শিশুও রয়েছে। নিহতরা হলেন; নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের সিজিয়ারা গ্রামের নুরুজ্জামানের পুত্র মো. হানিফ, তার মেয়ে চৌদ্দগ্রামের জগন্নাথদীঘি ইউনিয়নের হাটবাইর গ্রামের কবির হোসেনের স্ত্রী মেরি বেগম ও মেরির মেয়ে মেহজাবিন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মো. হানিফ বিকেল পৌনে চারটায় তাঁর মেয়ে মেরি বেগম ও নাতনি মেহজাবিনকে নিয়ে প্রয়োজনীয় কাজে সিএনজি অটোরিকশা যোগে চিওড়া মাথায় আসে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস-সিএনজি অটোরিকশা থেকে নামার সময় একটি ট্রাক (ঢাকামেট্রো-ট-১৪-৫১৯০) নিয়ন্ত্রণ হারিয়ে ওই সিএনজি অটোরিকশার উপর উঠে যায়। থেতলে যায় তিনটি সিএনজি অটোরিকশা। এতে ঘটনাস্থলে মেরি বেগম নিহত, মো. হানিফ ও শিশু মেহজাবিন, হানিফের ছেলে রোমন, সিএনজি অটোরিকশা চালক রফিক আহত হন। খবর পেয়ে স্থানীয় লোকজন, মিয়াবাজার হাইওয়ে পুলিশ ও চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার শেষে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত ডাক্তার গুরুতর আহত মো. হানিফ ও শিশু মেহজাবিনকেও মৃত ঘোষণা করেন। পুলিশ দুর্ঘটনা কবলিত গাড়ি উদ্ধার শেষে ফাঁড়িতে নিয়ে যায়।

স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, ঢাকার সাভারে থেমে থাকা একটি পেঁয়াজ বোঝাই ট্রাকের পিছনে দ্রুতগামী একটি প্রাইভেটকারের ধাক্কায় দুই জন নিহত হয়েছেন। এঘটনায় প্রাইভেটকারের আরও তিন যাত্রী আহত হয়েছে। দুর্ঘটনায় দুমড়ে মুচড়ে যায় প্রাইভেটকারটি। গতকাল ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের সালেহপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন প্রাইভেটকার চালক জামাল খাঁ (৩৫) ও যাত্রী পুতুল বেগম (২৮)। আহত রানী, জয়নাল ও তাছলিমাকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান বলেন, সালেহপুর এলাকায় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি পেঁয়াজ বোঝাই ট্রাককে রাজধানী ঢাকাগামী একটি দ্রুতগতির প্রাইভেটকার পেছন থেকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে মুচড়ে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। আহত আরও তিন জনকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের সীতাকুÐ পৌরসভাস্থ শেখপাড়া এলাকায় গাড়ি ধাক্কায় নুর জাহান বেগম(৫৫)নামের এক মহিলার মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়। তিনি সীতাকুÐ পৌরসদরের উত্তর মহাদেবপুর এলাকার আবুল কালাামর স্ত্রী বলে জানা গেছে।

সিরাজগঞ্জ : ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দ থানা এলাকায় অজ্ঞাত গাড়ির চাপায় মো. সুজন আলী শেখ (২৮) নামে এক অটোভ্যানচালক নিহত হয়েছেন। গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে কামারখন্দের বালুকোল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সুজন আলী শেখ কামারখন্দ থানার ক্ষিদ্র ভদ্রঘাট গ্রামের মো. ইনসাব আলী শেখের ছেলে। নিহতের চাচাতো ভাই মো. মোন্নাফ আলী শেখ বলেন, সুজন অটোভ্যান নিয়ে মহাসড়ক দিয়ে যাচ্ছিলেন। এ সময় বালুকোল এলাকায় পৌঁছালে অজ্ঞাত কোনো গাড়ি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়


ধান ক্ষেতে শিশুর লাশ
বগুড়া ব্যুরো : বগুড়ার শাজাহানপুরে সিয়াম (৮) নামের এক শিশুকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার দুপুরে জেলার শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিয়নের পানিহালী গ্রামের মাঠ থেকে পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে। নিহত সিয়াম পার্শ্ববর্তী নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের তেতুলগাড়ি গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে।

ঘটনা সম্পর্কে নিহত সিয়ামের মামা আব্দুল মমিন বলেন, সকাল থেকে শিশুটি বাড়ির পাশে খেলছিল।
তবে দুপুর ১টার দিকে লোক মুখে জানতে পেরে বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে পানিহালী গ্রামের মাঠে ধানক্ষেতে গিয়ে ওর গলাকাটা লাশ দেখতে পাই। পুলিশে খবর দেয়া হলে পুলিশ লাশ উদ্ধার করে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ