Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ধর্মীয় ও নৈতিক বোধসম্পন্ন ছাত্রসমাজ গঠনে কাজ করতে হবে

অভিষেক অনুষ্ঠানে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, মানব জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হলো তার কৈশোর। এই সময়ে একজন কিশোর তার জীবনকে গঠনের লক্ষ্য নিয়ে অগ্রসর হয় এবং তার মধ্যে সামাজিক ও নৈতিক বোধ তৈরি হয়। বাল্যকাল থেকে পারিবারিক মূল্যবোধের সমন্বয়ে বেড়ে উঠলেও কৈশোরকালে তার ধর্মীয়, নৈতিক ও মানবিক মূল্যবোধের পরিপূর্ণ বিকাশ ঘটে।
গত সোমবার বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার নবনির্বাচিত কেন্দ্রীয় পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, কিন্তু এ দেশীয় শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতার যথাযথ চর্চা না থাকা এবং ভ্রান্ত আকিদার ও মতাদর্শের সংস্পর্শে জীবনের এই গুরুত্বপূর্ণ সময়ে কিশোর বয়সেই তারা বিভ্রান্ত হয়ে ভ্রান্ত পথে পরিচালিত হয়। এদের আহলুস সুন্নাত ওয়াল জামাআতের পথে পরিচালিত করতে তালামীয কর্মীদের একনিষ্ঠতার সাথে কাজ করতে হবে। বিশেষত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তালামীযে ইসলামিয়ার কার্যক্রম আরও বেগবান ও বিস্তৃত করতে হবে। পাশাপাশি খেদমতে খালক্ব তথা সৃষ্টির সেবায় তালামীয কর্মীদের কাজ করতে হবে।
তিনি আরো বলেন, তালামীয কর্মীরা রাসূল (সা.) এর উসওয়ায়ে হাসানার পাহারাদার। তাদেরকে রাসূল (সা.) এর আদর্শ নিজের জীবন ও সামাজিক ক্ষেত্রে বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখতে হবে। সাহাবায়ে কিরাম সময়ে সময়ে বিভিন্ন ফিৎনা থেকে ইসলামকে হেফাজত করেছেন, বর্তমান সময়ে সাহাবায়ে কেরামের উত্তরসূরি হিসেবে সময়োপযোগী কর্মসূচি দেয়ার মাধ্যমে তালামীযে ইসলামিয়াকে তাদের প্রতিনিধিত্ব করতে হবে।
নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি দুলাল আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় মহাসচিব মাওলানা একেএম মনোওর আলী, কেন্দ্রীয় অর্থ সম্পাদক ভাইস-প্রিন্সিপাল মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমুল হুদা খান, কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, তালামীযে ইসলামিয়ার সদ্য সাবেক সভাপতি আখতার হোসাইন জাহেদ ও সদ্য সাবেক সহ সভাপতি মো. মুহিবুর রহমান।
অভিষেক অনুষ্ঠানে দায়িত্বশীল হিসেবে শপথ গ্রহণ করেন- দুলাল আহমদ, মোজতবা হাসান চৌধুরী নুমান, জায়েদ আহমদ চৌধুরী, মো. মনজুরুল করিম মহসিন, মাহবুবুর রহমান ফরহাদ, রেদওয়ানুল হক শিমুল, আব্দুল জলিল, শাহ হোসাইন মোহাম্মদ বাবু, আব্দুল গণি সোহাগ, মাসরুর হাসান জাফরী, শেখ আলী হায়দার, সোলাইমান আহমদ চৌধুরী, মিফতাহুল ইসলাম তালহা, এস এম মনোয়ার হোসেন, কবির আহমদ, নাসির উদ্দীন খান, মারুফ আহমদ, রেদওয়ান রাশেদ, আতিকুর রহমান সাকের, কুতুব আল ফরহাদ, সায়েম হোসাইন, কাওছার হামিদ সাজু। -



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলতলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ