Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

ভারতে সংক্রমণ সামান্য কমলেও মিলছে না স্বস্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

ভারতে প্রতিদিন রেকর্ড ভেঙে দ্রুতগতিতে ছুটতে থাকা করোনাভাইরাস খানিকটা দম নিলো মনে হয়। গত সোমবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় ১ লাখ ৬৯ হাজার মানুষ এই মারণ রোগের কবলে পড়েছিলেন। সে তুলনায় গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী দিনে আক্রান্তের সংখ্যাটা সামান্য কম হলেও পরিস্থিতি মোটেই সন্তোষজনক নয়। হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা এবং সংক্রমণ। মহারাষ্ট্রের পাশাপাশি দিল্লি, গুজরাট, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, অন্ধ্রপ্রদেশ, ছত্তিশগড়, কেরালা এবং তামিলনাড়ুতে পরিস্থিতি ভয়াবহ। একই অবস্থা পশ্চিমবঙ্গেও। গত কয়েকদিন ধরে বাংলায়ও সংক্রমণ বাড়ছে রেকর্ড হারে। মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ১ লাখ ৬১ হাজার ৭৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৭ হাজার কম। আপাতত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৪৫৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ১ লাখ ৭১ হাজার ৫৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৭৯ জনের। এ সংখ্যাটাও অবশ্য গত সোমবারের থেকে সামান্য কম।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৯৭ হাজার ১৬৮ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বহু কম। যার ফলে ভারতের মোট অ্যাকটিভ কেস একধাক্কায় বেড়ে দাঁড়াল ১২ লাখ ৬৪ হাজার ৬৯৮ জন। চলতি বছরে প্রথমবার অ্যাকটিভ কেস পেরোল সাড়ে ১২ লক্ষের গন্ডি। দেশটিতে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ২২ লাখ ৫৩ হাজার ৬৯৭ জন। এ যাবৎ ভারতে টিকা পেয়েছেন মোট ১০ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার ৮৫ জন। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ