Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

খালেদা জিয়ার চিকিৎসা বাসাতেই হবে

সুস্থতা কামনায় সারা দেশে কোরআন খতম-দোয়া মাহফিল অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ১২:০৭ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। করোনা আক্রান্ত হলেও তাঁর শরীরে গতকাল মঙ্গলবার পর্যন্ত ভাইরাসের কোন উপসর্গ লক্ষ্য করেননি তার ব্যক্তিগত চিকিৎসকরা। শারীরিকভাবে তিনি সুস্থ্য আছেন বলে জানিয়েছেন ব্যক্তিগত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারপরও যে কোন জরুরি প্রয়োজনে প্রস্তুত রাখা হয়েছে একটি বেসরকারি হাসপাতালের কেবিনসহ যাবতীয় চিকিৎসার প্রস্তুতি। তবে যেহেতু এখন পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রীর অবস্থা স্থিতিশীল রয়েছে সেজন্য বাসায় রেখেই তাঁর চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মো. আল মামুন। গতকাল গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ খালেদা জিয়াকে পর্যবেক্ষণ করে বেরিয়ে তিনি এ কথা বলেন।

ডা. মামুন বলেন, পরীক্ষার জন্য খালেদা জিয়ার রক্তের নমুনা নেয়া হয়েছে। তার রক্তের বায়োকেমিক্যাল টেস্ট হয়েছে। রক্তের মধ্যে কোনো ঝুঁকি আছে কি-না, তা রিপোর্ট এলে পর্যালোচনা করে বোঝা যাবে। খালেদা জিয়ার চিকিৎসা তত্ত¡াবধান করছেন তার ছেলের বউ ডা. জোবাইদা রহমান। বিষয়টি জানিয়ে ডা. মামুন বলেন, তিনি (ডা. জোবাইদা) দেশে ও বিদেশে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে সেই অনুযায়ী নির্দেশনা দিচ্ছেন। আসলে মেডিকেল টিম ওয়ার্কের মাধ্যমে ম্যাডামের চিকিৎসা চলছে।

এদিকে গত রোববার খালেদা জিয়া করোনায় আক্রান্তের খবর ছড়িয়ে পড়ার পর থেকেই উদ্বিগ্ন রয়েছেন বিএনপি নেতাকর্মীসহ কোটি কোটি সাধারণ মানুষ। তাঁর সুস্থতা ও রোগমুক্তি কামনায় প্রতিদিনই কেউ না কেউ রাখছেন রোযা, করছেন কোরআন খতম ও দোয়া-মাহফিল।

গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল করা হয়। এতে দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ছাড়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর কেন্দ্রীয় কার্যকরী কমিটির উদ্যোগে বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি, সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় বাদ জোহর বিএসএমএমইউ কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ড্যাবের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ ডা. মো. জহিরুল ইসলাম শাকিল, সহ-সভাপতি ও বিএসএমএমইউ শাখার সভাপতি ডা. মো. এরফানুল হক সিদ্দিকী, যুগ্মমহাসচিব ডা. মো. শহিদুল হাসান বাবুল, ডা. আদনান হাসান মাসুদ, সাংগঠনিক সম্পাদক ও দোয়া মাহফিল উপ-কমিটির আহ্বায়ক ডা. মো. শহিদুল ইসলাম, সদস্য সচিব ডা. মো. আবু নাসের, প্রকাশনা সম্পাদক ডা. মুহাম্মদ জাফর ইকবাল, সহ সম্পাদক ডা. মশিউর রহমান কাজল এবং ডা. আবু সাঈদ মহিবুল্লাহ প্রমুখ।

সায়দাবাদ জাবেল-এ-নূর মাদরাসা, কদমতলী জামিয়া ইসলামিয়া ফজলুল উলূম লিল্লাহ বোর্ডিং এতিমখানা, মানিকনগর জামে মসজিদ হাফিজিয়া মাদরাসায় অনুষ্ঠিত হয় দোয়া অনুষ্ঠান। এতে উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি›র সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মনোয়ার হোসেন কাজল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের স্বাস্থ্য সম্পাদক ডা. জাহিদুল কবির, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সাধারণ সম্পাদক এম.এ. গাফফার ও পূর্ব ছাত্রদলের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মানিকসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ছাত্রদলের উদ্যোগে বেগম জিয়ার রোগমুক্তি কামনায় বাদ আছর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক আক্তার হোসেন, সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতৃবৃন্দ।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া মাহফিল করেছে নেত্রকোণা জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন। মঙ্গলবার নেত্রকোণা জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হকের রাজনৈতিক কার্যালয়ে এই দোয়া মাহফিল হয়। দোয়া মাহফিলে করোনায় আক্রান্ত বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ আক্রান্ত সকলের রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।

ঝিনাইদহের কালীগঞ্জে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া মাহফিল হয়েছে। মঙ্গলবার শহরের থানা রোডস্থ দলীয় কার্যালয়ে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় কালীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব মাহাবুবার রহমান, যুগ্ম আহবায়ক ডা. নুরুল ইসলাম, আয়নাল হাসান, তবিবুর রহমান মিনি, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম তোতা, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম সাইদুল, ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন, নজরুল ইসলাম, জাবেদ আলী, মোহাম্মদ আলী জিন্নাহ, আনোয়ার হোসেনসহ বিএনপি ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতকর্মীরা উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার করোনা রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক এড. দীপেন দেওয়ানের উদ্যোগে রাঙ্গামাটি রাজ বন বিহারে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এতে খালেদা জিয়া করোনাভাইরাস থেকে মুক্তি ও সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করা হয় এবং ৫ মিনিট ভাবনাসাদন করা হয়। উপস্থিত ছিলেন বৌদ্ধ ধর্ম অনুসারি বিএনপির নেতাকর্মীরা।

বেগম খালেদা জিয়াসহ সারাদেশের অসুস্থ মানুষের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনায় এতিমখানা, মসজিদে দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার ঢাকা মহানগরী উত্তর শাখার বিভিন্ন থানার উদ্যোগে বিভিন্ন এতিমখানা, মসজিদে দোয়া-মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন স্বেচ্ছাসেবক দলের নেতারা। এর মধ্যে উত্তরা পূর্ব থানা নেতৃবৃন্দ উত্তরা ৪ নং সেক্টরে দোয়া মাহফিল শেষে গরীব দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেন। উক্ত দোয়া মাহফিল ও খাবার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজ, উত্তরা পূর্ব থানার আহবায়ক শহিদুল ইসলাম, সদস্য সচিব নবী হোসেন রিপন বেপারী, উত্তরা পশ্চিম থানার সদস্য সচিব মো. হানিফ মিয়া সহ স্থানীয় নেতৃবৃন্দ।

বাড্ডা থানার আহবায়ক অলিউর রহমান দিপু ও সদস্য সচিব নাসির উদ্দিন খান নাসিমসহ স্থানীয় নেতৃবৃন্দ একটি এতিমখানায় দোয়া মাহফিলের আয়োজন করেন। খিলক্ষেত থানার আহ্বায়ক আসাদুজ্জামান জিসানসহ খিলক্ষেত থানার বিএনপির সভাপতি এসএম ফজলুল হক, সাধারণ সম্পাদক স্বপন আহমেদসহ নেতৃবৃন্দ খিলক্ষেতে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন। দক্ষিনখান থানা আয়োজিত দোয়া মাহফিলে দক্ষিণখান থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এসএ খোকন ও সদস্য সচিব আবুল বাশার বাদশাসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তুরাগ থানা আয়োজিত দোয়া মাহফিলে তুরাগ থানার আহবায়ক মো. আব্দুল হাকিম, সদস্য সচিব জামান আহমেদসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকল দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ বিএনপি›র জাতীয় নেতৃবৃন্দ এবং দেশবাসীর সুস্থতা কামনা এবং এই করোনাকালীন পরিস্থিতি থেকে উত্তরণের জন্য মহান রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করা হয়।

ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মহানগর ছাত্রদল। এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, প্রমুখ। এ সময় বিএনপি-অঙ্গ সংগঠনসহ মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বগুড়া ব্যুরো জানায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান বগুড়ার গাবতলীর পদ্মপাড়া গ্রামের একটি মসজিদ উদ্বোধন করেন। উদ্বোধনকালে জেলা বিএনপির সিনিয়র নেতা ও সাবেক এমপি হেলালুজ্জামান লালু, এম আর ইসলাম স্বাধীন তৌহিদুল আলম মামুন, আমিরুল ইসলাম,সাবেক ছাত্রদল নেতা হাসানুজ্জামান পলাশ প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া করা হয়।

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে জানান, বিকেলে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় পবিত্র কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আহসান হাবীব কিশোর, সাবেক সদর থানা বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার, জেলা যুবদল সভাপতি এডভোকেট ওয়াসিকুর রহমান কল্লোল প্রমুখ।

চাটখিল উপজেলা সংবাদদাতা জানান, খালেদা জিয়া রোগমুক্তি কামনায় চাটখিল পৌরসভা বিএনপি বড় মসজিদে এক দোয়া মাহফিলের আয়োজন করে। দোয়া মাহফিলে পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক শামসুল আরেফিন শামিম সহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান. খালেদা জিয়াসহ সারা দেশের নেতাকর্মী এবং দেশের মানুষ যারা অসুস্থ অবস্থায় আছেন তাদের সুস্থতা কামনায় তিতাস উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া ও মাহফিলে উপস্থিত ছিলেন তিতাস উপজেলা বিএনপির সভাপতি সালাউদ্দিন সরকার, কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান সরকার।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৪ এপ্রিল, ২০২১, ১২:২৭ এএম says : 0
    দরকার হয় বাসাতে হসপিটাল করা হউক। অন্য জায়গায় নিয়ে ছিকিৎসা করলে আরো সমস্যা দেখা দিতে পারে ।হয়তে কেউ শত্রুতা করে করনা রুগি উনার কাছে পাঠাবে। সাবধান পরিবার পরিজন খেয়াল রাখতে হবে চার পাশে দুশমন।
    Total Reply(0) Reply
  • MD Shahin Alam ১৪ এপ্রিল, ২০২১, ২:১৯ এএম says : 0
    আল্লাহ তাকে জুলুমবাজদের করুন পরিনতি দেখার সুযোগ করে দিও, আমিন
    Total Reply(0) Reply
  • সোহেল ইকবাল রানা ১৪ এপ্রিল, ২০২১, ২:২০ এএম says : 0
    আজ পর্যন্ত কোনদিন কারও কাছে মাথা নত করেননি, অন্যায়ের সাথে আপোষ করেননি, সারাজীবন মাথা উঁচু করে লড়াই করেছেন, করোনা যুদ্ধেও আমাদের আপোষহীন দেশনেত্রী বিজয়ী হবেন ইনশাআল্লাহ.
    Total Reply(0) Reply
  • MD Moklesur Rahman ১৪ এপ্রিল, ২০২১, ২:২১ এএম says : 0
    আল্লাহ্ র কাছে মায়ের রোগ মূক্তির কামনা করছি
    Total Reply(0) Reply
  • Moniruzzaman Milon ১৪ এপ্রিল, ২০২১, ২:২১ এএম says : 0
    কোটি কোটি মানুষের দোয়া আছে ওনার সঙ্গে।ওনাকে আল্লাহ ভালো করবেন ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Tareq Anam ১৪ এপ্রিল, ২০২১, ২:২১ এএম says : 0
    Right decision
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ মে, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ