Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মিডল্যান্ড ব্যাংক জিটিএফ এবং টিডিএফ-র অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:৩৮ এএম

মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (এমডিবি), বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স বিভাগের সাথে গ্রিন ট্রান্সফর্মেশন ফান্ডের (জিটিএফ) এবং প্রযুক্তি উন্নয়ন/আপগ্রেডেশন ফান্ডের (টিডিএফ) অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর করেছে।

এই প্রকল্পগুলির আওতায় অনুমোদিত ডিলার (এডি)/অংশগ্রহীতা আর্থিক ইনস্টিটিউট (পিএফআই) হিসাবে এমডিবি, বাংলাদেশের শিল্প জুড়ে প্রতিযোগিতামূলক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রযুক্তিগত বিকাশ বা আপগ্রেডিং সম্পর্কিত সবুজ উদ্যোগ এবং উদ্যোগ সম্পর্কিত রফতানিমূলক ব্যবসায় বিনিয়োগের জন্য স্বল্প সুদে অর্থায়নে সুযোগ পাবে।
স্বাক্ষর অনুষ্ঠানে এসএফডির মহাব্যবস্থাপক খোন্দকার মোর্শেদ মিল্লাত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এমডিবির পক্ষে অংশ গ্রহণ চুক্তিতে স্বাক্ষর করেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান-উজ জামান।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এমডিবির পক্ষে উপস্থিত আরো ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও মোঃ জাহিদ হোসেন, প্রাতিষ্ঠানিক ব্যাংকিং বিভাগের প্রধান মোহাম্মদ জাভেদ তারেক খান, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মোস্তফা সরোয়ার এবং স্ট্রাকচার্ড ফাইন্যান্স ইউনিটের প্রধান মোঃ শফিকুল ইসলাম। বাংলাদেশ ব্যাংক থেকে উপ-মহাব্যবস্থাপক চৌধুরী লিয়াকত আলী, যুগ্ম পরিচালক মোহাম্মদ জাকির হোসেন এবং উপ-পরিচালক মোঃ আবু রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ