Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

জামায়াতের সাবেক আমির মকবুল আহমাদের দাফন সম্পন্ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১০:৫৪ এএম

জামায়াতে ইসলাম বাংলাদেশের সাবেক আমির মকবুল আহমাদকে তার নিজ গ্রাম ফেনীর দাগনভূঞায় চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত ১০টায় নির্ধারিত সময়ে ফেনীর দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের ওমরাবাদ আমিন বাড়ি-সংলগ্ন মাঠে জানাজা শেষে তার দাফন সম্পন্ন করা হয়।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

মরহুমের জানাজা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জামায়াতের বর্তমান আমির ডা: শফিকুর রহমান, সেক্রেটারী জেনারেল মিয়া গোলাম পরোয়ার, সহকারী সেক্রেটারী জেনারেল এ টি এম মাছুম, নির্বাহী পরিষদ সদস্য ও চট্টগ্রাম অঞ্চল পরিচালক আবদুর রব, কর্মপরিষদ সদস্য মোবারক হোসাইনসহ দলটির বহু নেতাকর্মী। এতে রাজনৈতিক নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার সর্বস্তরের মানুষ অংশ নেন। শেষে জন্মভূমির মাটিতেই বর্ষীয়ান এ রাজনৈতিক ব্যক্তিত্বকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এসময় কান্নায় ভেঙে পড়েন তার রাজনৈতিক অনুজ সহযোদ্ধা ও নেতাকর্মীরা।

মকবুল আহমাদ জামায়াতের তৃতীয় নির্বাচিত আমির ছিলেন। এর আগে গোলাম আযম ও মতিউর রহমান নিজামী দলটির নির্বাচিত আমির ছিলেন। মানবতাবিরোধী অপরাধে যুক্ত থাকার দায়ে জামায়াতের শীর্ষ নেতাদের অনুপস্থিতিতে মকবুল আহমাদ ২০১০ সালের ২৯ জুন থেকে ২০১৬ সালের অক্টোবর পর্যন্ত ভারপ্রাপ্ত আমির ছিলেন। ২০১৭ সাল থেকে নির্বাচিত আমিরের দায়িত্বে ছিলেন। পরে ২০১৯ সালে তার স্থলে নতুন আমির হন ডা. শফিকুর রহমান।

মকবুল আহমাদ ১৯৮৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। তিনি জামায়াতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সহকারী সেক্রেটারি জেনারেল, নায়েবে আমির হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন মকবুল আহমাদ।



 

Show all comments
  • Faridul Alam ১৪ এপ্রিল, ২০২১, ১১:৩২ এএম says : 0
    জামায়াতে ইসলাম বাংলাদেশের আমির মকবুল আহমদ এর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত, এবং আল্লাহর কাছে দোয়া করছি আললাহ তা আলা যেন জাননাতে ফেরদৌস নসিব করেন-আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ