Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানালেন জাস্টিন ট্রুডো

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১১:১৯ এএম

পবিত্র রমজান মাস উপলক্ষে সারা বিশ্বের মুসলিমদের শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। মঙ্গলবার (১৩ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক ভিডিও বার্তায় সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা জানান তিনি।

রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় মঙ্গলবার থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশ, যুক্তরাষ্ট্র, কানাডার মতো বিশ্বের অনেক দেশে রোজা শুরু হয়েছে। এ উপলক্ষে প্রায় দেড় মিনিটের ওই ভিডিও বার্তায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্টুডো শুরুতেই ‘আসসালামু আলাইকুম’ বলে সালাম জানিয়ে শুভেচ্ছা জানান এবং তা শেষ করেন ‘রমজান মুবারক’ বলে।

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, করোনা মহামারির কারণে রমজান মাসে একত্রে বেশি মানুষ জড়ো হতে না পরলেও এর মূল্যবোধ অর্জন এবং উদযাপনে মুসলিমদের তা বিরত রাখতে পারবে না।

তিনি বলেন, ‘সোফি এবং আমি, আপনাদের সবার শান্তি ও সমৃদ্ধি কামনা করছি। রমজান মুবারক।’

তিনি আরও বলেন, রোজা রেখেও অনেক মুসলিম করোনা মহামারির বিরুদ্ধে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করবেন। আমি জানি এটা কঠিন কাজ। কিন্তু এটা ঠিক, করোনা মহামারি আমাদেরকে একত্রে জড়ো হওয়া থেকে বিরত রাখতে পারলেও রোজার মাধ্যমে ইসলামী মূল্যবোধ উদযাপন থেকে বিরত রাখতে পারবে না।’

কানাডার প্রধানমন্ত্রী বলেন, ‘সামনে আলোকিত দিন আসছে, করোনার টিকা রয়েছে। আর তাই সুযোগ আসা মাত্র সবাইকে টিকা নিতে হবে।’

সূত্র: জিও নিউজ



 

Show all comments
  • আঃ রহমান ১৪ এপ্রিল, ২০২১, ৭:৪৬ পিএম says : 0
    জাস্টিন ট্রুডো একজন ভালো মনের মানুষ। আমি তাকে মানুষ হিসেবে এবং কানাডার প্রধানমন্ত্রী সন্মান ও শ্রদ্ধা করি।বিশ্বের সব দেশের শাসকগন জাস্টিন ট্রুডোর মতো হলে,বিশ্ব মানবতা মুক্তি পেত। মিঃ ট্রুকে শুভেচ্ছা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ