Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনার দ্বিতীয় লকডাউন দক্ষিণাঞ্চলে কিছুটা কঠোর ভাবেই শুরু হয়েছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১:২৮ পিএম

করোনা মহামারীর ২০২১-এর দ্বিতীয় লকডাউন বুধবার সকাল থেকে দক্ষিণাঞ্চলে কিছুটা কঠোরভাবেই পালিত হচ্ছে। বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের সবগুলো জেলা ও উপজেলা সদর অনেকটাই ফাঁকা রয়েছে। স্থানীয় ও দুরপাল্লার সব ধরনের যানবাহন সম্পূর্ণ বন্ধ থাকলেও মঙ্গলবার বিকেলে যারা নানা ছোট যানবাহনে কাটা কাটা পথে ঢাকা থেকে সড়ক পথে রওয়ানা হয়েছেন, তাদেরকে বুধবার দুপুর পর্যন্তই বরিশালে পৌছতে দেখা গেছে।

লকডাউনের সাথে বাংলা নব বর্ষের ছুটির কারনেও সমগ্র দক্ষিণাঞ্চলের রাস্তাঘাট ছিল ফাঁকা। তবে বেশ কিছু মোটর বাইক কোন ধরনের বিধি নিষেধের তোয়াক্কা না করেই বরিশাল মহানগরীতে দাপিয়ে বেড়াতে দেখা গেছে। এসব বাইকের কোনটিতে ৩জন পর্যন্ত যাত্রী ছিল। ছিলনা কোন ধরনের মাস্কের ব্যবহারও। অনেকেরই হেলমেট পর্যন্ত ছিল না।

দ্বিতীয় দফার এ লকডউন শুরুর দিনটিতে রমজানের প্রথমদিনে নানা বিধি নিষেধের কারনে মসজিদগুলোতে মুসুল্লীদের ভীড় ছিল যথেষ্ঠ কম। সরকারী নিষেধাজ্ঞায় এবার কোন মসজিদে ইফতারীরও আয়োজন না হওয়ায় গরীব ও ছিন্নমূল রোজাদার সারাদিন রোজা রাখার পরে ইফতারীর সময় কিছু মুখে দিতেও পারছে না। ফলে তাদের দূর্ভোগ আর কষ্ট অনেকটাই বর্ণনার বাইরে চলে যাবে।
লকডাউনের কারনে এবার বাংলা বর্ষবরনের কোন অনুষ্ঠানও হয়নি দক্ষিণাঞ্চলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ