Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

চট্টগ্রামে চোর চক্রের ৯ মহিলা গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ৩:৩৬ পিএম

নগরীতে সংঘবদ্ধ একটি চোর চক্রের ৯ মহিলা সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, তারা নির্মাণাধীন ভবন টার্গেট করে টাইলসের কাজ করার কথা বলে সেখানে উঠে চুরি করে। বুধবার তাদের আদালতে হাজির করা হয়। নগরীর ফিরিঙ্গিবাজারে নির্মাণাধীন একটি ভবন থেকে প্রায় ৩৩০ কেজি ইলেকট্রিক তার চুরির পর তাদের গ্রেফতার করা হয়েছে। দুইদফা চুরির পর মঙ্গলবার আবারও একই ভবনে চুরির জন্য গেলে তাদের গ্রেফতার করা হয়। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জানান গ্রেফতার ৯ জন হলেন— রোকসানা বেগম (২৮), হেলেনা বেগম (২৮), শাহিনুর বেগম (২৫), পারভিন আক্তার (২৬), বিবি ফাতেমা (৩০), রেনু বেগম (৩০), মরিয়ম বেগম (৪৫), বিবি রহিমা (৩৫) এবং পারভিন বেগম (২৮)। তাদের সবার বাসা নগরীর আকবর শাহ এলাকার বিভিন্ন বস্তিতে বলে জানিয়েছে পুলিশ। ওসি নেজাম উদ্দিন জানান, নগরীর ফিরিঙ্গিবাজারে জনৈক এনামুল হকের নির্মাণাধীন বহুতল ভবনে গত শুক্রবার এসব নারীরা যান। নিরাপত্তা কর্মী তাদের পরিচয় জানতে চাইলে টাইলসের কাজ করার জন্য গেছেন বলে জানান। একইভাবে গত সোমবারও তারা সেখানে যান। দুইদিনই তারা ওই ভবনে দীর্ঘসময় ধরে টাইলসের কাজ করার কথা বলে অবস্থান করেন। কিন্তু গত সোমবার নিরাপত্তা কর্মী সোহেল ওই ভবনের স্টোর রুমে গিয়ে দেখেন, সেখানে তালা ভাঙা এবং ৩৩ বান্ডিল ইলেকট্রিকের তার নেই। প্রতি বান্ডিলে ১০ কেজি করে তার ছিল। এতে সোহেলের সন্দেহ হয়।

মঙ্গলবার তারা আবারও ওই ভবনে গেলে নিরাপত্তা কর্মীরা তাদের আটকে ফেলে পুলিশকে খবর দেন। আটকের পর ওই নারীরা ভবনটির স্টোররুমের তালা ভেঙে ইলেকট্রিকের তার চুরি করে নিয়ে যাবার কথা স্বীকার করেন।

পুলিশ জানায় এরা একটি সংঘবদ্ধ চক্র। তারা প্রথমে নির্মাণাধীন ভবন রেকি করে। তার পর দলবদ্ধ হয়ে সেখানে যায়। টাইলসের কাজ করার কথা বলে ঢোকে এবং বিভিন্ন তলায় ছড়িয়ে যায়। বয়স্ক একজন সিঁড়িতে বসে পান খেতে থাকেন। সঙ্গে ২-১ জন খোশগল্প করতে থাকে যাতে কারও সন্দেহ না হয়। এরপর সুযোগ বুঝে পাইপ ফিটিংসের মালামাল, লোহার অ্যাঙ্গেল, ইলেকট্রিক তার শাড়ি বা বোরখার ভেতরে করে নিয়ে চলে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ