Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে পুলিশের ফ্রি ইফতার সেহেরি শপ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ৫:৫৩ পিএম

পবিত্র রমজান উপলক্ষে নিম্ন আয়ের মানুষ এবং হাসপাতালের রোগীদের স্বজনদের জন্য ব্যতিক্রমী এক দোকান চালু করেছে পুলিশ। দোকান হলেও এখানে ইফতার ও সেহেরির জন্য কোন টাকা লাগবে না। বিনামূল্যে ইফতার ও সেহেরির দোকানের নাম দেওয়া হয়েছে 'ফ্রি ইফতার এন্ড সেহেরি শপ'। চট্টগ্রামের ডবলমুরিং থানার উদ্যোগে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের সামনে মাসব্যাপী এই আয়োজনের উদ্বোধন করা হয়। বুধবার বিকেলে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (পশ্চিম) আব্দুল ওয়ারীশ। এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত উপ কমিশনার( পশ্চিম) পলাশ কান্তি নাথ, সহকারি কমিশনার শ্রীমা চাকমা, মা ও শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মোঃ মোরশেদ হোসেন,হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডাঃ নুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে আব্দুল ওয়ারীশ বলেন, রোজায় হাসপাতালে রোগীর সাথে থাকা স্বজনরা ইফতার ও সেহেরির জন্য কষ্ট পান। আবার লকডাউনের কারণে নিম্ন আয়ের মানুষেরও কিছুটা কষ্ট হচ্ছে। তাদের কষ্ট কিছুটা লাঘবের চেষ্টা এই উদ্যোগ। আমরা চাই আমাদের এই উদ্যোগে অন্যরাও উৎসাহিত হোক, এগিয়ে আসুক।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, দুই পর্যায়ে কাজ করবে এই 'ফ্রি ইফতার এন্ড সেহেরি শপ'। প্রথম পর্যায়ে তৈরি ইফতার ও সেহেরি বিতরণ করা হচ্ছে। একই সময়ে দ্বিতীয় পর্যায়েরও প্রস্তুতি চলছে। এই পর্যায়ে ইফতার ও সেহেরি সামগ্রী বিনামূল্যে প্রদান করবে এই শপ। প্রাথমিক পর্যায়ে প্রতিদিন ৩০০ মানুষের ইফতার ও সেহেরির ব্যবস্থা করা হচ্ছে। প্রয়োজন অনুযায়ী এটা আরও বাড়ানো হবে। ডবলমুরিং থানার এই উদ্যোগে অর্থায়ন করছে থানার কর্মকর্তারাই। তবে অন্য যে কেউ চাইলেই মাসব্যাপী এই উদ্যোগে অন্তর্ভুক্ত হতে পারবেন বলে জানিয়েছেন ওসি মহসীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রি ইফতার সেহেরি শপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ