Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

বৃত্ত ভেঙে অবশেষে সেমিফাইনালে ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ : কোয়ার্টার ফাইনাল, দ্বিতীয় লেগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৪:৫২ এএম | আপডেট : ৪:৫৪ এএম, ১৫ এপ্রিল, ২০২১

 

অ্যাওয়ে গোলের সুবিধা থাকায় ঘরের মাঠে ১-০ গোলে জিতলেই হতো বরুশিয়া ডর্টমুন্ডের। শুরুতে এগিয়ে গিয়ে আশাও জাগায় তারা। আরও একবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ার শঙ্কা জাগল ম্যানচেস্টার সিটির। তবে পেপ গার্দিওলার শিষ্যরা উপহার দিলো উজ্জীবিত পারফরম্যান্স। ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয়ে তারা পা রাখল ইউরোপের সেরা ক্লাব আসরের সেমিফাইনালে।

বুধবার রাতে শেষ আটের ফিরতি লেগে ডর্টমুন্ডকে তাদের মাঠ সিনিয়াল ইদুনা পার্কে ২-১ গোলে হারিয়েছে ম্যান সিটি। প্রথমার্ধে জুড বেলিংহামের গোলে এগিয়ে যায় জার্মান ক্লাব ডর্টমুন্ড। বিরতির পর পেনাল্টি থেকে স্কোরলাইন ১-১ করেন রিয়াদ মাহরেজ। ১৪ ম্যাচ পর চ্যাম্পিয়ন্স লিগে জালের দেখা পেলেন আলজেরিয়ার মিডফিল্ডার। পরে সিটির হয়ে জয়সূচক গোলটি করেন ফিল ফোডেন।

আগের লেগে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে একই ব্যবধানে জিতেছিল তারা। ফলে দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অগ্রগামিতায় ইংলিশ ক্লাবটি পেয়েছে সেমির টিকিট।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে উঠেছে ম্যানসিটি। ২০১৫-১৬ মৌসুমে তৎকালীন কোচ মানুয়েল পেলিগ্রিনির অধীনে তারা এই স্বাদ প্রথমবার পেয়েছিল।

গত তিন আসরে দলটি বিদায় নিয়েছিল কোয়ার্টার ফাইনাল থেকে। এবার সেই বৃত্ত ভেঙে নিজের কোচিংয়ে প্রথমবার সিটিকে সেমিতে নিয়েছেন তারকা স্প্যানিশ কোচ গার্দিওলা। ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজি।

রাতে শেষ আটের অপর ম্যাচে লিভারপুলের মাঠে গোলশূন্য ড্র করে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ৩-১ গোলে জেতায় সেমি-ফাইনালে ওঠে জিনেদিন জিদানের দল। শেষ চারে তাদের প্রতিপক্ষ চেলসি।



 

Show all comments
  • নজরুল ইসলাম ১৫ এপ্রিল, ২০২১, ৮:৩২ এএম says : 0
    ম্যানসিটিকে অভিনন্দন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপিয়ান ফুটবল


আরও
আরও পড়ুন