Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

মসজিদুল আকসায় মাইকে আজান দিতে বাধা ইসরাইলের, নিন্দা জর্দানের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ১১:৪০ এএম

ইসরাইল অধিকৃত ফিলিস্তিনের পূর্ব জেরুসালেমে অবস্থিত পবিত্র মসজিদুল আকসার লাউডস্পিকার বন্ধ করে দেয়ায় ইসরাইলি পুলিশের নিন্দা করেছে জর্দান। গতকাল বুধবার (১৪ এপ্রিল) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।
বিবৃতিতে জর্দানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র দাইফাল্লাহ আল-ফায়েজ জানান, ইসরাইলের এই পদক্ষেপ সারাবিশ্বের মুসলমানের বিরুদ্ধে প্ররোচনা এবং ঐতিহাসিক এই স্থানের মর্যাদা ও আন্তর্জাতিক আইনের লঙ্ঘন।
তিনি আরো বলেন, আল-আকসা মসজিদ 'বিশুদ্ধভাবে' ইসলামি পবিত্র স্থান এবং জেরুসালেমের ওয়াকফ বিভাগ তা তত্ত্বাবধানের 'একক কর্তৃপক্ষ'।
এর আগে রমজানের প্রথমদিন ইসরাইলি কর্তৃপক্ষ মসজিদুল আকসার লাউডস্পিকার বন্ধ করার নির্দেশনা দিলে জেরুসালেমের ওয়াকফ বিভাগ তা মানতে অস্বীকৃতি জানায়। পরে ইসরাইলি পুলিশ এসে চার মিনারের দরজার তালা নষ্ট করে দিয়ে যায়।
জেরুসালে ওয়াকফ কাউন্সিলের এক সূত্র সৌদি দৈনিক আরব নিউজকে জানায়, ইসরাইলি পুলিশ এসে মসজিদের চার মিনারে উঠার দরজার তালা নষ্ট করে দেয় এবং মসজিদের লাউড স্পিকারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে। এই সময় ইসরাইলের নির্দেশনা মানতে অস্বীকার করা ওয়াকফ কাউন্সিলের কর্মকর্তাদের তারা খুঁজতে থাকে। সূত্র : আরব নিউজ



 

Show all comments
  • ।।শওকত আকবর।। ১৫ এপ্রিল, ২০২১, ১২:২৪ পিএম says : 0
    ঐইসরাইল কে জানান দিন।কালেমায় তাইয়েবা আমাদের মুলমন্ত্র কালেমায় সাহদাত আমাদের তৌহিদের বানী।যে আজান শুনে ধর্মপ্রান মুসলমান ছুটে যাবে।মসজিদে জামঅতে নামাজ আদায় করতে।যে আজানের ধ্বনি শুনে মা বোন কুলোবধু রা নামাজ শেষে তজবিহ তাহলীল ওয়াজিফা পাঠকরবে সে আজান কায়েম রাখতে হবে যে কোন কিছুর মুল্যে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল আকসা

১৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন