Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

দক্ষিনাঞ্চলে লকডাউনের দ্বিতীয় দিনেও স্বাভাবিক জনজীবন প্রায় স্থবির

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ১২:১৭ পিএম

লকডাউনের দ্বিতীয় দিনেও দক্ষিনাঞ্চলের স্বাভাবিক জনজীবন প্রায় স্থবির রয়েছে। তবে প্রথম দিনের তুলনায় বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের জেলা-উপজেলা সদরগুলোতে লোকজনের চলাচল কিছুটা বাড়লেও কাঁচা বাজার ও ওষুধের দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। পুলিশ সহ আইনÑশৃংখলা বাহিনীর তৎপড়তাও অব্যাহত রয়েছে। জেলা প্রশাসন থেকেও পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে। বুধবার সন্ধার পরে বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের শহরগুলো ছিল প্রায় জনমানব শূণ্য
করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ২য় দফার লকডাউনের প্রথম দিনেও যথেষ্ঠ কঠোর অবস্থানে ছিল প্রশাসন। বৃহস্পতিবার দ্বিতীয় দিনেও বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের বেশীরভাগ এলাকায় রয়েছে শুনশান নিরবতা। এমনকি প্রথম দিন ঢাকা সহ দেশের বিভিন্ন এলাকা থেকে নানা বিকল্প যানবাহনে কিছু মানুষ বরিশাল হয়ে দক্ষিণাঞ্চলের কিছু এলাকায় কাটা পথে পৌছলেও বৃহস্পতিবার তা আর চোখে পড়ছেনা। সকাল থেকে কাঁচা বাজারগুলোতে ক্রেতাদের সমাগম লক্ষনীয়।
তবে লকডাউনের দ্বিতীয় দিনেও বিভিন্ন এলাকায় মোটরবাইকের চলাচল ছিল অনেকটাই নিয়ন্ত্রনের বাইরে। কোন কোন এলাকা পুলিশ বাঁধা দিলেও তা নিয়ন্ত্রনে রাখা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ