Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, ২৫ রমজান ১৪৪২ হিজরী

বাংলাদেশে ভারতীয় ভিসা কার্যক্রম স্থগিত

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ১:০৭ পিএম

বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাই কমিশন তাদের ভিসাকেন্দ্রগুলোতে সাময়িকভাবে কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে। বুধবার হাইকমিশন ঘোষণা দেয়, ১৪ই এপ্রিল থেকে বাংলাদেশ সরকার ঘোষিত লকডাউনের কারণে ভিসা প্রক্রিয়া স্থগিত থাকবে।
এর আগে গত বছরের মার্চে বাংলাদেশে কভিড-১৯ শনাক্তের পর ছয় মাসেরও বেশি সময়ব্যাপী ভারতীয় ভিসা প্রদান বন্ধ ছিল। অক্টোবরে ভিসা কার্যক্রম পুনরায় শুরু হয়। ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলো থেকে ‘ট্যুরিস্ট ভিসা’ ব্যতীত বাকি সব শ্রেণির ভিসাই দেয়া হয় তখন। ২০১৯ সালে বাংলাদেশে ভারতীয় হাই কমিশন ১৬ লাখের বেশি ভিসা ইস্যু করে। ভারতে সর্বাধিক সংখ্যক বিদেশি পর্যটক বাংলাদেশ থেকেই যায়।

১৪ই এপ্রিল (বুধবার) থেকে শুরু হওয়া দেশব্যাপী বাস্তবায়িত লকডাউনের দ্বিতীয় দফায় বাংলাদেশ সরকার বাস, রেলপথ, নৌপথ ও বিমান চলাচলসহ সকল গণপরিবহন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। বন্ধ আছে সব ধরনের অফিস; জরুরি প্রয়োজন ছাড়া মানুষকে ঘরের বাইরে বের হতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিসা কার্যক্রম স্থগিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ