Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

অপহৃত অভিনেত্রীর বিচার করবে হুতিরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৫:২০ পিএম

গত ২০ ফেব্রুয়ারি ইয়েমেনের রাজধানী সানার রাস্তা থেকে মডেল-অভিনেত্রী এনতেসার আল-হামাদি ও তার দুই বন্ধুকে অপহরণ করেছিল ইরান-সমর্থিত হুতি বিদ্রোহীরা। এবার জানা গেছে, হামাদির বিরুদ্ধে ফৌজদারি তদন্তের পরিকল্পনা করছে হুতিরা।

হামাদির আইনজীবী খালেদ মোহাম্মদ আল-কামাল এই তথ্য জানিয়ে আরব নিউজকে বলেন, বিদ্রোহীদের নিয়ন্ত্রিত পশ্চিম সানার আদালতে একজন আইনজীবী রোববার ওই মডেলকে জিজ্ঞাসাবাদ করবে। তিনি আরও বলেন, কোনো ওয়ারেন্ট ছাড়াই হামাদিকে আটক করা হয়েছে। এমনকি তুলে নেয়া ও তার অবস্থা সম্পর্কে কোনো ব্যাখ্যা দেয়নি বিদ্রোহীরা।

ইয়েমেনের কর্মকর্তারা বলছেন, তিন অভিনেত্রী একটি ড্রামা সিরিজের শুটিংয়ের জন্য যাচ্ছিলেন। পথে গাড়ি থামিয়ে হুতি বিদ্রোহীরা তাদের অজ্ঞাত স্থানে ধরে নিয়ে যায়। অভিনেত্রীর বিরুদ্ধে ইসলামি পোশাক নীতি ভঙ্গের অভিযোগ এনেছে বিদ্রোহীরা।

এ ঘটনায় প্রতিবাদ জানিয়েছে ইয়েমেন ও আন্তর্জাতিক মানবাধিকার গোষ্ঠী। এর সঙ্গে সন্ত্রাসী সংগঠন আল-কায়েদা ও দায়েশের কর্মকাণ্ডের তুলনা টানছেন সরকারি কর্মকর্তারা। ইয়েমেনের তথ্য, সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী মোয়াম্মার আল-এরায়ানি বলেন, বিদ্রোহীরা নিজেদের নিয়ন্ত্রিত অঞ্চলে নারীদের ওপর পদ্ধতিগত ও সংগঠিত কঠোর আবস্থান নিয়েছে। সূত্র: আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়েমেন

২৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ