Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

কর্ণফুলীতে নৌকা ডুবি লাফিয়ে রক্ষা পেল যাত্রীরা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৫:২২ পিএম

কর্ণফুলীতে ইঞ্জিন বিকল হয়ে একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। নৌকাটি বড় জাহাজের নিচে ঢুকে যাওয়ার মুহূর্তে লাফিয়ে নদীতে পড়েন যাত্রীরা। সেখান থেকে সাঁতরে কুলে উঠতে সক্ষম হন ছয় যাত্রী। বাকিদের উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সকালে কর্ণফুলী নদীর ডাঙ্গারচর সল্টগোলা ঘাটে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, লকডাউন অমান্য করে অতিরিক্ত যাত্রী নিয়ে একটি নৌকা কর্ণফুলী নদী পার হচ্ছিল। নৌকাটির ইঞ্জিন হঠাৎ বিকল হয়ে যায়। এমন অবস্থায় স্রোতের টানে নোঙর করা জাহাজের নিচে ঢুকে যাচ্ছিল নৌকাটি। ঘটনার আকস্মিকতায় প্রাণে বাঁচাতে নৌকা থেকে নদীতে লাফ দেন কয়েকজন যাত্রী।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, ডাঙ্গারচর থেকে প্রায় ৪০ জন যাত্রী নিয়ে ইঞ্জিনচালিত একটি নৌকা সকাল নয়টার দিকে সল্টগোলা অভিমুখে রওনা হয়। নৌকাটি মহেশখালের মুখে হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় স্রোতের প্রবল টানে বন্দরের এমভিপি জেটি ও নোঙর করা জাহাজের নিচে ঢুকে যাচ্ছিল। এমন অবস্থায় আতঙ্কিত হয়ে কয়েকজন যাত্রী নদীতে লাফ দেন। পরে অনেক খোঁজাখুঁজি করে ছয়জনকে উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ