Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

প্রজনন মৌসুম সামনে রেখে হালদায় উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৫:২৯ পিএম

চলতি এপ্রিল মাস থেকেই হালদায় ডিম ছাড়ার মৌসুম শুরু হয়েছে।মা মাছ ডিম ছাড়তে হালদায় আসা শুরু করবে।মা মাছ শিকারের জন্য চোরা শিকারীরাও তৎপর।
বাংলাদেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র এবং বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীর মা মাছ রক্ষায় বৃহস্পতিবার দুপুর ২.৩০ টা থেকে ৫ ঘটিকা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হাটহাজারী উপজেলা প্রশাসন।উপজেলা প্রশাসন পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন ইউএনও রুহুল আমীন।সাত্তারঘাট ঘাট থেকে পেশকারহাট পর্যন্ত এলাকায় অভিযান চালিয়ে ১৫০০ মিটার ঘেরা জাল জব্দ করা হয়েছে।এছাড়াও সাত্তারঘাট থেকে বালু উত্তোলনে ব্যবহৃত ইঞ্জিন চালিত একটা নৌকা ধ্বংস করা হয়েছে।পেশকার হাট থেকে জাল জব্দের পাশাপাশি জাল বসানোর কাজে ব্যবহৃত একটি নৌকাও জব্দ করা হয়েছে।
আনসার সদস্য,সমাজকর্মী শেখ মোরসেদুজ্জামান সহ আই ডি এফ সদস্যরা এ অভিযানে সহায়তা করেন।উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ