Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

চট্টগ্রামে মূল্যতালিকা না থাকায় ১২ দোকানিকে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৫:৩১ পিএম

নগরীতে নিত্যপণ্যের মূল্যতালিকা না টাঙানোর দায়ে ১২ দোকানিকে ৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস এ অভিযানে নেতৃত্ব দেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, লকডাউনের আদেশ প্রতিপালন, করোনার স্বাস্থ্যবিধি পর্যবেক্ষণ ও পবিত্র রমজানে বাজারদর স্থিতিশীল রাখার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
এ সময় ষোলশহরের কর্ণফুলী কমপ্লেক্স কাঁচাবাজারে মুদি, গোশত, মুরগি, মাছ ও ফলের দোকানে প্রদর্শিত মূল্য তালিকা যাছাই বাছাই করা হয়। দৃশ্যমান জায়গায় মূল্য তালিকা না টাঙানোর দায়ে ১২ জন ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৩ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।
অভিযানকালে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনসাধারণকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করা হয় এবং মাস্কবিহীন মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ