Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৮:৩১ পিএম

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার গ্রামের বাড়ি মিরপুরের পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশেই শায়িত হলেন বিশিষ্ট আইনজীবী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এমপি। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পঞ্চম ও শেষ জানাজা শেষে এই বর্ষীয়ান রাজনীতিবিদের দাফন সম্পন্ন করা হয়।

দাফন সম্পন্নের বিষয়টি নিশ্চিত করেছেন আবদুল মতিন খসরুর ছোট ভাই কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুল মমিন ফেরদৌস ও ব্রাহ্মণপাড়া আবদুল মতিন খসরু মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা মোশাররফ হোসেন খান চৌধুরী।

বুধবার (১৪ এপ্রিল) বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ বারের সংসদ সদস্য আবদুল মতিন খসরু ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার প্রথম জানাজা বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। এ দিন সকাল সাড়ে ৮টায় জানাজা শেষে সকাল ১০টায় বাংলাদেশ সপ্রিম কোর্ট প্রাঙ্গণে জানাজা শেষে লাশ কুমিল্লা নিয়ে আসা হয়। পরে তার নির্বাচনী আসন কুমিল্লার বুড়িচং আনন্দ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বাদ জোহর তৃতীয়, বিকাল ৪টায় ব্রাহ্মণপাড়া হাই স্কুল মাঠে চতুর্থ এবং বাদ আসর গ্রামের বাড়ি ব্রাহ্মণপাড়া মিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পঞ্চম জানাজা শেষে দাফন করা হয়।

প্রতিটি জানাজার আগে এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়েছে। প্রতিটি জানাজায় তার রাজনৈতিক নেতা কর্মী ও ভক্তদের ঢল নামে। লকডাউন ও স্বাস্থ্যঝুঁকি উপেক্ষা করে প্রতিটি জানাজায় ব্যাপক জনসমাগম হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ