Inqilab Logo

ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী

চট্টগ্রামে ৫ জামায়াত কর্মী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৮:৫৫ পিএম

সরকারি নির্দেশনা না মেনে নামাজের সময় মসজিদ এলাকায় ‘বিশৃঙ্খলা’র অভিযোগে পাঁচ জামায়াত কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বিশৃঙ্খলা এবং পুলিশের ওপর হামলার অভিযোগে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লক জামে মসজিদ এলাকা থেকে বুধবার রাতে পুলিশ ৪০ জনকে আটক করে। পরে তাদের মধ্যে ওই পাঁচ জনকে গ্রেফতার দেখিয়ে গতকাল বৃহস্পতিবার আদালতে চালান দেয়া হয়। তারা হলেন- মেহেদী হাসান (২৪), সাহেদুজ্জামান (১৯), মো. জিয়া উদ্দিন (২০), মো. ইব্রাহীম (১৯) ও মাহমুদুল হক (১৯)।
চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) রাজেশ বড়ুয়া জানান, সরকারি নির্দেশনা না মেনে চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লক জামে মসজিদে তারাবির নামাজের সময় বুধবার রাতে ৫০ থেকে ৬০ জন লোক জোরপূর্বক মসজিদে প্রবেশ করে। পুলিশ গিয়ে হ্যান্ডমাইকে তাদের সরকারি নির্দেশনার কথা বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে পুলিশ সেখান থেকে অন্তত ৪০ জনকে আটক করে।
তাদের মধ্য থেকে পাঁচ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। তারা ওই এলাকায় বহিরাগত ও জামায়াত-শিবিরের সঙ্গে তাদের সম্পৃক্ততা পাওয়া গেছে। তারা পরিকল্পিতভাবে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় এজাহার নামীয় ১১ জনসহ ৫০ থেকে ৬০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। তবে স্থানীয়রা জানিয়েছেন, চার তলা মসজিদের নিচ তলায় ২০ জন মুসল্লি ঢোকার পর মসজিদে তালা দেয়া হয়। এর প্রতিবাদে মুসল্লিরা তালা ভেঙ্গে ভেতরে ঢুকে পড়লে পুলিশ এসে তাদের আটক করে থানায় নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামায়াত কর্মী গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ