Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউনে চলবে ওএমএস কার্যক্রম

খাদ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

রাজধানী ঢাকাসহ দেশের স্বল্প আয়ের মানুষের খাদ্যের মৌলিক চাহিদা পূরণে দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ের শহরগুলোতে ন্যায্যমূল্যে খোলা বাজারে (ওএমএস) চাল ও আটা বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে। করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের (লকডাউন) মধ্যেও কার্যক্রম চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে খাদ্য মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সরকারি ছুটির দিন ছাড়া সপ্তাহের ছয় দিনই এই কার্যক্রম চলমান থাকবে। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ের শহরগুলোতে ৭১৫ জন ওএমএস ডিলারের মাধ্যমে মোট ৭১৫টি বিক্রয়কেন্দ্রে (১০টি ভ্রাম্যমাণ ট্রাকসহ) ৭৩৩ মেট্রিকটন চাল ও ৭৯৬ মেট্রিকটন আটা বিক্রয় চলমান থাকবে।

উল্লেখ্য যে, ঢাকা মহানগরে ১০টি ট্রাকের মাধ্যমে প্রতিদিন ৩০ মেট্রিকটন চাল এবং ১২৬টি বিক্রয়কেন্দ্রের মাধ্যমে ১২৪ মেট্রিকটন চাল ও ৬৬ মেট্রিকটন আটা বিক্রয় চলমান। এছাড়া, শ্রমঘন জেলায় (ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদী) ১৫১টি বিক্রয়কেন্দ্রে দৈনিক ডিলার প্রতি এক মেট্রিকটন চাল ও দুই মেট্রিকটন আটা এবং অন্যান্য মহানগরী এবং জেলা শহরে ৩১১টি বিক্রয়কেন্দ্রে ডিলার প্রতি প্রতিদিন এক মেট্রিকটন চাল ও এক মেট্রিকটন আটা বিক্রয় সরবরাহ চলমান থাকবে বলে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

৭ এপ্রিল, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ