Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউনে নয় জেলায় দুর্ঘটনা : সড়কে প্রাণহানি ১৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

লকডাউনেও সড়কে থামছে না মৃত্যুর মিছিল। গত ৪৮ ঘণ্টায় ঝরল ১৬ প্রাণ। আহত হয়েছেন ১০ জন। নিহতদের মধ্যে গাইবান্ধার গোবিন্দগঞ্জে কাভার্ড ভ্যানের চাপায় একই পরিবারের চারজনসহ ৫ জন, নারায়ণগঞ্জ, মাগুরা ও সিরজাগঞ্জে ২ জন করে, মাদারীপুর, ময়মনসিংহ, গোপালগঞ্জ, চুয়াডাঙ্গা ও রাজশাহীতে ১ জন করে।
গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে কাভার্ড ভ্যানের চাপায় একই পরিবারের চারজনসহ ৫ জন নিহত হয়েছেন । গত বুধবার বিকেল চারটার দিকে ঢাকা-রংপুর জাতীয় মহাসড়কের গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের কালীতলা মাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন পলাশবাড়ী উপজেলার রামপুরা গ্রামের আনিছুর রহমান (৩০), তাঁর মা রেহেনা বেগম (৫০), স্ত্রী রাজিয়া সুলতানা (২৫), শ্যালক গোবিন্দগঞ্জ উপজেলার দুর্গাপুর গ্রামের আবু তাহেরের ছেলে জাহিদ মিয়া (২০) ও গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের রামপুরা গ্রামের বাদশা মিয়ার ছেলে লেবু মিয়া।
পুলিশ ও নিহতের পারিবারিক সূত্র জানায়, বুধবার বিকেলে গোবিন্দগঞ্জ থেকে যাত্রীবাহী একটি ইজিবাইক পলাশবাড়ী উপজেলা শহরের দিকে যাচ্ছিল। পথে কালীতলা এলাকায় পৌঁছালে মালবোঝাই কাভার্ড ভ্যান পেছন থেকে ইজিবাইকটিকে চাপা দেয়। এতে ইজিবাইকের সাত যাত্রী আহত হন। তাদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক জাহিদকে মৃত ঘোষণা করেন। অপর আহত আনিছুর, তার মা ও স্ত্রীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল গভীর রাতে তারা মারা যান। আহত দুজন গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মজিদুল ইসলাম বলেন, আহত ব্যক্তিদের মধ্যে গোবিন্দগঞ্জ হাসপাতালে একজনের মৃত্যু হয়। গুরুতর আহত তিনজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে রাতে তাদের মৃত্যু হয়।
এ নিয়ে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল ইসলাম জানান, চালক ও সহকারী পালিয়ে গেলেও কাভার্ড ভ্যানটিকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা করা হয়েছে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে ঢাকা-পাবনা মহাসড়কের শাহজাদপুরের হালুয়াঘাটি এলাকায় ট্যাংকলরির চাপায় সিএনজিচালিত অটোরিকশার ২ যাত্রী নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন চালক। গতকাল দুপুর ২টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন উল্লাপাড়া উপজেলার কয়রা গ্রামের আলতাব হোসেন ও আবু শ্যামা। আহত সিএনজিচালিত অটোরিকশার চালক নাসির হোসেনের (৩৫) বাড়ি নাটোরের বড়াইগ্রামে।
ওসি শাহজাহান আলী বলেন, বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি ওয়েল ডিপো থেকে বগুড়াগামী ট্যাংকলরি হালুয়াঘাটি এলাকায় যাত্রীবাহী সিএনজি অটোরিকশাকে চাপা দেয়। এতে অটোরিকশা দুমড়েমুচড়ে যায় ও চালকসহ ৩জন গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসক আলতাবকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ৩টার দিকে আবু শ্যামা নামে আরেক যাত্রীর মৃত্যু হয়।
মাদারীপুর : মাদারীপুরের শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের সম্ভুক সেতু মোটরসাইকেল নিয়ে পার হওয়ার সময় গতকাল সকালে রাস্তার পাশে পড়ে গিয়ে গুরুতর আহত হয় জসিম হাওলাদার (২০) নামের এক যুবক। পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ওই যুবক মারা যায়। সে একটি দোকানের কর্মচারী ছিলো।
ময়মনসিংহ : ময়মনসিংহে লকডাউনে ট্রাকচাপায় রাসেল মৃধা (৩৫) নামের সড়ক ও জনপথের এক সহকারী প্রকৌশলী নিহত হয়েছেন। গতকাল সকাল ১১টায় ময়মনসিংহ নেত্রকোনা সড়কে শম্ভুগঞ্জের স্বপ্নার মোড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাসেল মৃধা নেত্রকোনা সড়ক ও জনপথের সহকারীর প্রকৌশলী হিসাবে কর্মরত ছিলেন। তিনি বরিশালের বাসিন্দা বলে ছিলেন।
গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়ায় ট্রাক ও অ্যাম্বুলেন্সের মাঝখানে পড়ে ফুরু শেখ (৫৫) নামের এক ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল সকালে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের তারশী বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফুরু শেখ উপজেলার তারাশী গ্রামের মৃত হামেদ শেখের ছেলে।
চুয়াডাঙ্গা : লকডাউন উপেক্ষা করে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল থেকে পড়ে নিহত হয়েছেন চুয়াডাঙ্গার সাতগাড়ি এলাকার খাদিজা খাতুন। গত মঙ্গলবার রাতে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত খাদিজা খাতুন (৩২) চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ি নতুনপাড়ার ইদ্রীস আলীর মেয়ে।
মাগুরা : মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই জনের মৃত্যু হয়েছে। গত বুধবার দুপুরে সদরের আবালপুর এলাকায় আকিজ গ্রæপের কাভার্ড ভ্যানের চাপায় হাকিম মোল্লা (২৫) নামে এক নছিমন চালকের মৃত্যু হয়। এছাড়া মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার রামনগর এলাকায় শফিকুল ইসলাম (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হন। হাকিম মাগুরা সদরের কুশবাড়িয়া গ্রামের মৃত আবুল মোল্লার ছেলে আর শফিক মাগুরা পৌরসভার পারনান্দুয়ালি বিশ্বাস পাড়ার মকলেছুর রহমানের ছেলে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। মঙ্গলবার রাত ১০টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া ইউনিয়নের সাদিপুর পল্লী বিদ্যুৎ পাওয়ার স্টেশন এলাকায় ট্রাকচাপায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সিলেটের হবিগঞ্জের বেকিটেক আশারা গ্রামের মৃত সুরত আলীর ছেলে ছায়েদ মিয়া (৩০) ও একই এলাকার মৃত করিম আলীর ছেলে রহমত আলী (৩৭)।
রাজশাহী : রাজশাহীর চারঘাট উপজেলায় গতকাল ভোরে চারঘাট উপজেলার ভায়ালক্ষীপুর ইউনিয়নের কাশেমের মোড় নামক স্থানে মাটিবাহী ট্রাক্টর উল্টে চাপা পড়ে সাকিল (১৬) নামের এক হেলপারের মৃত্যু হয়েছে। তার বাড়ি বাঘা উপজেলার কালিগ্রামের মৃত সুজন আলীর ছেলে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

৭ এপ্রিল, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ