Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

৫ দেশের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট

লকডাউনে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ১২:০৪ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে চলমান লকডাউনের মধ্যেও সউদী আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। গত বুধবার (১৪ এপ্রিল) আন্তঃমন্ত্রণালয়ের এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয়। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন সভায় সভাপতিত্ব করেন।
বৈঠকে সিদ্ধান্ত হয়, বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সির ওপর বর্তাবে। এতে বলা হয়, প্রবাসী কর্মীরা কেবল জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট দেশের বাংলাদেশ মিশনের ছাড়পত্র গ্রহণ করে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরতে পারবেন। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ বিষয়ে বিস্তারিত ওয়ার্ক প্ল্যান নিশ্চিত করবে বলে সভায় জানানো হয়।
গত বুধবার সকাল ৬টা থেকে দেশব্যাপী সর্বাত্মক লডাউন শুরু হয়েছে। লকডাউনের আওতায় অভ্যন্তরীণ ফ্লাইটের পাশাপাশি আন্তর্জাতিক ফ্লাইটও বন্ধ রয়েছে। এর আগে গত মঙ্গলবার (১৩ এপ্রিল) জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রার পক্ষ থেকে সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রায় ২০ থেকে ৩০ হাজার কর্মী তাদের কর্মস্থলে ফিরে যেতে টিকিট কিনেছেন। এমন সময় হঠাৎ ফ্লাইট বন্ধ হওয়ায় এ কর্মীদের বিদেশযাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ
আরও পড়ুন