Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসছে ‘দ্য ফাদার’-এর সিক্যুয়েল ‘দ্য সন’, কেন্দ্রীয় চরিত্রে হিউ জ্যাকম্যান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ১০:৪২ এএম

আসছে 'দ্য ফাদার' এর সিক্যুয়েল 'দ্য সন'। সিনেমাটির মুখ্যভূমিকায় রয়েছেন অভিনেতা হিউ জ্যাকম্যান ও লরা ডার্ন। এ ছবি বাবা-ছেলের সম্পর্কের এক চিরন্তন গল্পের পাশাপাশি বলবে ডিপ্রেশনের ব্যাপারে সচেতনতা হওয়ার কথাও। 'দ্য সন ' এর পরিচালকের ভূমিকায় দেখা যাবে সেই ফ্লোরিয়ান জেলারকেই। নিজের পরিচালিত বিখ্যাত নাটকের গল্প থেকেই এই ছবির চিত্রনাট্য লিখেছেন জেলার ও ক্রিস্টোফার হ্যাম্পটন।

সদ্য 'বাফটা'-র মঞ্চ থেকে ফ্লোরিয়ান জেলার পরিচালিত ' দ্য ফাদার ' ছবিতে চোখধাঁধানো অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন অ্যান্থনি হপকিন্স। এছাড়াও চলতি বছরের অস্কারে 'সেরা ছবি', 'সেরা অভিনেতা', 'সেরা সহ-অভিনেত্রী', 'সেরা চিত্রনাট্য'-র মতন একাধিক বিভাগে মনোনয়ন পেয়েছে এই ছবি। এবার আসতে চলেছে এই বহুল আলোচিত ছবি 'দ্য ফাদার' এর সিক্যুয়েল 'দ্য সন'। ছবির মুখ্যভূমিকায় দেখা যাবে বিখ্যাত হলিউড অভিনেতা হিউ জ্যাকম্যান ও লরা ডার্ন-কে।

'দ্য ফাদার' ছবিতে যেমন দেখা গেছিল অ্যালজাইমা রোগের সঙ্গে অবিরাম লড়াই করে চলা এক বৃদ্ধের গল্প, তেমনই 'দ্য সন ' ছবির গল্প ঘোরাফেরা করবে কৈশোর বয়সের ডিপ্রেশন বা হতাশার বিভিন্ন খুঁটিনাটি দিকগুলো নিয়ে। 'দ্য সন' গল্প বলবে এক বাবা ও ছেলের সম্পের্কেরও। ছবিতে দেখা যাবে পিটার (হিউ জ্যাকম্যান) ও তার নতুন সঙ্গী এমা এবং সন্তানের জীবন হঠাৎ এক লহমায় বদলে যায়, যখন পিটারের জীবনে হাজির হয় তার প্রাক্তন স্ত্রী কেট (লরা ডার্ন)। সঙ্গে পিটারের প্রথম পক্ষের ছেলে নিকোলাস। কীভাবে চূড়ান্ত ডিপ্রেশন ও মানসিক অস্থিরতায় জর্জরিত নিকোলাসকে তার বাবা সুস্থ করে তুলতে চায় তাই নিয়েই এগোবে ছবির গল্প। তবে পাশাপাশি নিকোলাসের প্রভাবে কীভাবে পিটারের নতুন সংসার ভাঙতে বসে, কিভাবেই বা পিটার সেইসব সামলে ওঠে, 'দ্য সন' এ দর্শকরা সাক্ষী থাকবে তারও।

ছবির পরিচালকের মতে, 'দ্য সন' ডিপ্রেশনের ব্যাপারে সচেতনতার কথা বলার পাশাপাশি বলবে বাবা-ছেলের সম্পর্কের এক চিরন্তন গল্প।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ