Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

রংপুরের হারাগাছে মসজিদের টাকার হিসেব নিয়ে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ১২:১৮ পিএম

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছে মসজিদের আদায়কৃত টাকার হিসাব নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নাজমুল হক (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন।
বৃহস্পতিবার রাত ৮ টার দিকে হারাগাছ পৌরসভার ৪ নং ওয়ার্ডের চেয়ারম্যানটারী সারাই জুম্মাপড়া জামে মসজিদে এ ঘটনা ঘটেছে।
ঘটনার পরপরই পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই মসজিদের কমিটি নিয়ে দুইপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে রেষারেষি চলে আসছিল। মসজিদের উন্নয়নের লক্ষ্যে নতুন কমিটির সদস্যরা মুসলি­সহ স্থানীয়দের কাছ থেকে চাঁদা আদায় করছিলেন। এর মধ্যে চাঁদার ২০ শতাংশ টাকা আদায়কারীরা নিতেন।

এই ২০ শতাংশ টাকা নেয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার জোহরের নামাজের পর নতুন কমিটির সদস্য আব্দুল বারী ভেলুর (৫০) সঙ্গে পুরাতন কমিটির সদস্য নুর আলমের ভাই দয়ালের বাকবিতণ্ডা হয়। পরে মাগরিবের নামাজ শেষে আবারও দুইপক্ষের মাঝে কথা কাটাকাটি হয়।

এসময় সাধারণ মুসলি­রা তাদেরকে শান্ত করেন। পরে মসজিদ থেকে বাড়িতে ফেরার পথে ভেলুর দুই ছেলে রিপন ও লিয়নসহ কয়েকজন মিলে দয়াল ও তার পক্ষের লোকজনের ওপর হামলা চালায়। এতে দুই পক্ষের সংঘর্ষে দয়ালের ভগ্নিপতি হারাগাছ সৎবাজার এলাকার মৃত আব্দুল হকের ছেলে নাজমুল হকসহ (৪৫), নূর আলম ও দয়াল আহত হন। পরে নাজমুল ও দয়ালকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে মারা যান নাজমুল।

খবর পেয়ে হারাগাছ থানা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ভেলু, তার স্ত্রী স্বপ্না এবং দুই ছেলে রিপন এবং লিয়নকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।



 

Show all comments
  • Jack Ali ১৬ এপ্রিল, ২০২১, ২:০৬ পিএম says : 0
    “আমাদের মসজিদ কমিটির মেম্বার চেয়ারম্যান হয় সুদখোর নেশাখোর ঘুষখোর চাঁদাবাজ অথচ আল্লাহ কুরআনে বলেছেন: “ সূরা তওবা: আয়াত: ১৮: "আল্লাহর মসজিদ তারাই আবাদ করবে যারা আল্লাহ ও আখেরাতের ওপর ঈমান রাখে”
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ