Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

বিশ্বনাথে মুক্তিযোদ্ধাকে সমাজচ্যুতের ঘটনায় ৭জনকে আসামি করে মামলা

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ৪:৫৩ পিএম

সিলেটের বিশ্বনাথে এক বীর মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবারকে সমাজচ্যুতের ঘটনায় জামাত বিএনপির ৭জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১৪ এপ্রিল) রাতে মামলাটি দায়ের করেন বীর মুক্তিযোদ্ধা ইন্তাজ আলী (মামলা নং-১৩/২১ইং)। তিনি শ্রীধরপুর গ্রামের মৃত জাকির মামনের ছেলে।
অভিযুক্তরা হলেন, একই গ্রামের মৃত মতছিন খানের ছেলে সোলেমান খান বাবুল (৫৩), মৃত মন্তাজ আলী ছেলে আমিরুল ইসলাম খছরু (৪৩), মৃত রুস্তুম খানের পুত্র ও যুবদল নেতা আজমল খান (৪৩), মৃত আছাব খানের পুত্র আজাদ খান (৫৫), মৃত মুহিবুর রহমান খানের পুত্র আহমদ খান (৬৫), মৃত আনোয়ার খানের পুত্র জামাত নেতা দিলদার খান (৪০), মৃত মুহিব খানের পুত্র মুজিবুর রহমান খান (৫৫)।

প্রসঙ্গ, মেয়ের জামাতার নালিশ গ্রহন না করায় গত ২৮ মার্চ রাত ১০ টার দিকে ওই মসজিদ কার্যকরি কমিটির সভাপতি আজাদ খান মোবাইল ফোনের মাধ্যমে মুক্তিযোদ্ধাকে মসজিদ কমিটি ও পঞ্চায়েত থেকে সমাজচ্যুতের বিষয়টি নিশ্চিত করেন। গঠিত। ৭০ পরিবারের পঞ্চায়েতের মধ্যে কয়েক জন জামাত বিএনপির নেতাকর্মীরা আমাকে মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ পরিবারের লোক হওয়ায় তারা এ ষড়যন্ত্র করেছে।
মসজিদের মোতাওয়াল্লী মুক্তিযোদ্ধাকে পঞ্চায়েত থেকে বাদ দেয়ার বিষয়টি স্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ