Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

রমজানের সময় দিল্লি নিজামুদ্দিনে ৫০ জনকে নামাজে সম্মতি হাইকোর্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ৫:০৩ পিএম

রমজানের সময়ে দিল্লির নিজামুদ্দিনে মার্কাজের ৫০ জনের বেশি নামাজ পড়তে পারবেন না। বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট। হাইকোর্ট স্পষ্ট জানিয়েছে, যেখানে দিল্লিতে অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলি খোলা রয়েছে, সেখানে মার্কাজ কেন বন্ধ থাকবে। দিনে পাঁচবার নমাজ পড়তে দেয়ার রায়কে স্বাগত জানিয়েছে মার্কাজ।

দিল্লি হাইকোর্টের তরফে জানানো হয়েছে, দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষকে বিভিন্ন ধর্মীয় সংক্রান্ত জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে। কিন্তু ধর্মীয় প্রতিষ্ঠানে বিভিন্ন ধর্মীয় আচার-আচরণ বন্ধের কথা বলেনি। একইসঙ্গে আদালতের তরফে জানানো হয়েছে, মার্কাজ বিল্ডিংয়ের প্রথম তলে শুধুমাত্র ৫০ জন লোককে জামাতে নামাজ পড়তে অনুমতি দেয়া হবে। দিল্লি ওয়াকফ বোর্ডের আবেদনকে খারিজ করে আদালত সাফ জানিয়ে দিয়েছে, বিল্ডিংয়ের অন্যান্য তলায় নামাজ পড়তে কোনও অনুমতি দেয়া যাবে না। বিচারপতি প্রতিভা এম সিং নিজামুদ্দিন থানার স্টেশন হাউস অফিসারকে নির্দেশ দিয়েছেন যাতে ৫০ জনের বেশি কাউকে মসজিদে নামাজ পড়তে দেয়া না হয়।

উল্লেখ্য, তবলিগি জামাতের জমায়েতকে কেন্দ্র করে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার অভিযোগ উঠেছিল। গত বছরের মার্চের পর থেকে মার্কাজ বিল্ডিং সম্পূর্ণ বন্ধ করে দেয়া হয়। গত ২৪ মার্চ দিল্লি হাইকোর্ট শর্তসাপেক্ষে ওই বিল্ডিং খোলার অনুমতি দিয়েছে। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৮ সেপ্টেম্বর, ২০২১
২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ