Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা দিল দক্ষিণ কোরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ৬:১৫ পিএম

বাংলাদেশে কোভিড পরিস্থিতি খারাপ হওয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে দক্ষিণ কোরিয়া। শুক্রবার (১৬ এপ্রিল) বাংলাদেশ দূতাবাস এক ফেসবুক পোস্টে এ তথ্য জানায়।

এতে বলা হয়, বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ায় আগত যাত্রীদের মধ্যে কোভিড পজিটিভ শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় দেশটির সরকার বাংলাদেশিদের ওপর ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে; যা ১৬ এপ্রিল থেকে কার্যকর হবে।

উল্লেখ্য, বাংলাদেশ দূতাবাসের একটি সূত্র জানিয়েছে, গত ১লা এপ্রিল থেকে গতকাল পর্যন্ত মোট ১৬ জন যাত্রী সেখানে গিয়ে টেস্ট করে কোভিড পজিটিভ রিপোর্ট পেয়েছেন। এর আগে মার্চ মাসেও অন্তত ১৭ জন যাত্রী করোনাভাইরাসের নেগেটিভ সনদ নিয়ে বাংলাদেশ থেকে যাত্রা শুরুর পর সিউলে গিয়ে টেস্টে পজিটিভ হয়েছেন বলে জানা গেছে।

এর আগে করোনাভাইরাস সংক্রমণ ব্যাপকভাবে বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে গত বছরের জুনে বাংলাদেশি নাগরিকদের ভিসা নিষেধাজ্ঞা আরোপ ও বিমান চলাচল বন্ধ করেছিল দক্ষিণ কোরিয়া, যা প্রায় আট মাস বহাল ছিল। সূত্র: বিবিসি বাংলা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ