Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

আল্লাহ ছাড় দেন ছেড়ে দেন না : হেফাজত আমির বাবুনগরী

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ৭:১০ পিএম

দারুল উলুম হাটহাজারী মাদরাসার বড় মসজিদ বাইতুল করিমে জুমাপূর্ব বয়ানে হেফাজতে ইসলামের আমির হাটহাজারী মাদরাসার শাইখুল হাদিস ও শিক্ষাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী বলেছেন, আল্লাহ সুযোগ দেন, তবে কাউকে ছাড় দেন না। দীর্ঘ ৫০ মিনিটের বয়ানে তিনি পবিত্র রমজানের ফজিলত, প্রয়োজনীয় মাসায়িল, ইতিফাকসহ নানা বিষয়ে কোরআন ও হাদিসের আলোকে আলোচনা করেন।

এসময় রমজানের পবিত্রতা রক্ষায় মানুষকে পাপাচার, জোর জুলমসহ সব ধরণের অন্যায় কাজ থেকে দূরে থাকার উপদেশ দেন। বাবুনগরী বলেন, আমরা যত বিপদ-আপদে পতিত হই সব আমাদের কর্মের কারণেই। আমরা অন্যায় পথে চলি বলে আল্লাহ তায়ালা বিপদ দেন। পাপাচার, অন্যায়, জোর জুলুম পরিহার করতে হবে। না হয় খোদায়ি গজব থেকে কেউ রক্ষা পাবেন না।

বাবুনগরী আরো বলেন, এই পবিত্র রমজানের দিনে নিরপরাধ আলেম উলামাদের উপর অন্যায়ভাবে জুলুম আল্লাহ বরদাশত করবেন না। সারাদিন রোজা রেখে ইফতার করবে তার সুযোগ দিচ্ছেন না। তারবিহর নামাজ থেকে তুলে নিয়ে যাচ্ছে, সারারাত বাইরে লুকিয়ে থেকে সেহেরি খেতে আসে, সেখান থেকেও তুলে নিয়ে যাচ্ছে। রাতে ঘরে ঘরে তল্লাশির নামে মহিলাদের কষ্ট দিচ্ছে নিরপরাধ সাধারণ জনগণকেও হয়রানি করা হচ্ছে।

তিনি আরো বলেন, মনে রাখবেন আল্লাহ তায়ালা ছাড় দেন ছেড়ে দেন না। এই জুলুমের শেষ একদিন হবে, পৃথিবীতে কোন জালিম চিরস্থায়ী হয়নি। এই রোজা রমজানের দিনে নিরপরাধ আলেম উলামাদের উপর অন্যায়ভাবে এই জুলুম আল্লাহ বরদাশত করবেন না। আল্লাহর আজাবকে ভয় করুন। তিনি বলেন, সরকার, প্রশাসন, জনগণ সবাইকে নসিহত করছি। তার আজাবকে ভয় করুন। হাসরের দিনের পাকড়াওকে ভয় করুন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা জুনায়েদ বাবুনগরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ