Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

আলেমদের হয়রানি করলে আল্লাহ সহ্য করবেন না- ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ৭:৩৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, ইসলাম কোন ব্যক্তি বা দলের উপর নির্ভরশীল নয়। সরকার যদি মনে করেন যে, অমুক দল বা ব্যক্তিকে নিশ্চিহ্ন করলে ইসলামী নিশ্চিহ্ন হয়ে যাবে, ইসলাম শেষ হয়ে যাবে তবে আমি বলবো আপনারা ভুলের মধ্যে আছেন। আবার কেহ যদি মনে করেন অমুক ব্যক্তিকে শুদ্ধ বা পবিত্র করলে ইসলাম পবিত্র বা কায়েম হয়ে যাবে এটাও ভুল ধারণা। ইসলাম, ইসলামের গতিতে চলবে। ইসলামকে ধ্বংস করার শক্তি পৃথিবীতে নেই বরং ইসলাম ধ্বংসে যারা কাজ করছে তারাই ধ্বংস হয়ে গেছে। ইসলাম আপন মহিমায় বুক উঁচু করে পৃথিবীজুড়ে আছে এবং কিয়ামত পর্যন্ত ইসলাম থাকবে ইনশাআল্লাহ।

মুফতী ফয়জুল করীম বলেন, পবিত্র রমজান মাসে উলামায়ে কেরামদের অযথা হয়রানি জুলুম নির্যাতনসহ গ্রেফতার করলে আল্লাহ সহ্য করবেন না। তিনি বলেন, সরকারকে বলবো যারা অবৈধ কাজের সাথে সম্পৃক্ত না, অবৈধ ক্ষমতার নেশায় যারা মত্ত না, যারা দ্বীনের জন্যই কাজ করেন এমন উলামায়ে কেরামকে হয়রানি ও গ্রেফতার করবেন না। তা’না হলে আল্লাহ কোন অবস্থাতেই সহ্য করবেন না। আজ শুক্রবার চরমোনাই মাদরাসা মসজিদে জুমার আলোচনার এক পর্যায়ে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।



 

Show all comments
  • মাজহারুল কাদের ১৬ এপ্রিল, ২০২১, ১০:৪৫ পিএম says : 0
    শুধু বাংলাদেশ নয় গোটা বিশ্বের ইসলাম প্রিয়া জনগন তাকিয়ে আছে, মুখিয়ে আছে কখন বিশ্ব মুসলিম এক কাতারে দাঁড়াবে ইসলামী হুকুমত কায়েমের লক্ষ্যে - হে রব তুমি কবুল কর - আমীন।
    Total Reply(0) Reply
  • Md Abu Rayhan Gifari ১৭ এপ্রিল, ২০২১, ১২:০৭ এএম says : 0
    সুন্দর বক্তব্য
    Total Reply(0) Reply
  • Md. Altaf Hossain ১৬ এপ্রিল, ২০২১, ১১:০৬ পিএম says : 0
    পবিত্র রমজান রহমাতের মাস। এই রহমাতের মাসে আলেম ওলামাদের গ্রেফতার হয়রানী আল্রাহ কোন ভাবে সহ্য করবেন না। একজন মুসলিম হিসাবে এটা কোন ভাবে মেনে নেয়া যায়না। হে রাব্বে কারীম আপনি দ্রুত ব্যবস্থা গ্রহন করুন। আপনি ছাড়া আমাদের আর কোন সাহায্যকারী নাই । আপনি জালেমের জুলুম থেকে হেফাজত করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ