Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আজ থেকে ৮ গন্তব্যে বিমানের যাতায়াত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

চলমান লকডাউনে আটকে পড়া প্রবাসীদের নিতে পাঁচ দেশের আট গন্তব্যে আজ শনিবার সকাল ৬টা থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সউদী আরবের রিয়াদ, দাম্মাম ও জেদ্দা, সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবী, ওমানের রাজধানী মাস্কাট, কাতারের রাজধানী দোহা ও সিংগাপুরে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি। করোনাভাইরাস নিয়ন্ত্রণে সর্বাত্মক বিধিনিষেধের মধ্যে প্রবাসে বাংলাদেশীদের কর্মস্থলে ফেরাতে বিশেষ ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে এসব গন্তব্যে যাবে রাষ্ট্রায়ত্ত এয়ারলাইন্সটির উড়োজাহাজ।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার উপ মহা ব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, তাদের এয়ারলাইন্স শনিবার সকাল ৬টা থেকে এসব গন্তব্যে বিশেষ ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।
এসব গন্তব্যে শনিবার সকাল ৬টার পরের সিডিউল ফ্লাইটে আসন সংরক্ষিত যাত্রীদের করোনাভাইরাস নেগেটিভ সনদসহ যাত্রার ৬ ঘন্টা আগে বিমান বন্দরে উপস্থিত হওয়ার জন্য বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে।
রিয়াদগামী ১৭ এপ্রিলের স্পেশাল ফ্লাইট বিজি ৫০৩৯ ভোর ৪ টার পরিবর্তে সকাল ৬টা ১৫ মিনিটে ছাড়বে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বিস্তারিত তথ্যের জন্য যে কোনো বিমান সেলস অফিস অথবা বিমান কল সেন্টারে (নম্বর: ০১৯৯০ ৯৯৭ ৯৯৭) যোগাযোগ করার জন্যও বলা হয়েছে।
এর আগে বৃহস্পতিবার আন্তঃমন্ত্রণালয় সভায় এসব দেশে বিশেষ ফ্লাইট চালানোর সিদ্ধান্ত হয় বলে জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এম মফিদুর রহমান। তিনি বলেন, ওই দেশে কোনো বাংলাদেশি আটকে পড়লে তারাও দেশে ফিরতে পারবেন। যদিও একান্ত প্রয়োজন না হলে আমরা তাদের দেশে ফেরাকে নিরুৎসাহিত করছি।
বেবিচক চেয়ারম্যান জানান, ফিরতে চাইলে তার করোনা নেগেটিভ সনদ থাকতে হবে ও ফেরার পর তাকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার শর্ত মানতে হবে। একইসঙ্গে বাংলাদেশের চালু থাকা গন্তব্য দেশের এয়ারলাইন্সগুলোকেও চলাচলের অনুমতি দেওয়া হবে বলে ওই সভা শেষে জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
গত বুধবার থেকে শুরু সর্বাত্মক লকডাউনে বাংলাদেশ থেকে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করেছিল বেবিচক। এতে বিপাকে পড়েন বিদেশে যাওয়ার অপেক্ষায় থাকা কয়েক হাজার প্রবাসী। সংশ্লিষ্টরা সংবাদ সম্মেলন করে প্রবাসী শ্রকিদের চিত্র তুলে ধরায় বিমান চালানোর সিদ্ধান্ত নেয়া হয়। ##



 

Show all comments
  • রোমান ১৭ এপ্রিল, ২০২১, ১২:১২ পিএম says : 0
    প্রবাসীদের জন্য এটা দরকার ছিলো
    Total Reply(0) Reply
  • গোলাম মোস্তফা ১৭ এপ্রিল, ২০২১, ১২:১৪ পিএম says : 0
    এই সিদ্ধান্ত গ্রহণ করায় সরকারকে ধন্যবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • মাহমুদ ১৭ এপ্রিল, ২০২১, ১২:১৭ পিএম says : 0
    অভ্যন্তরীন ফ্লাইট বন্ধ রাখতে হবে
    Total Reply(0) Reply
  • সঞ্জয় ১৭ এপ্রিল, ২০২১, ১২:২০ পিএম says : 0
    জনশক্তি রপ্তানি সচল রাখতে এটা জরুরী ছিলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান

২৩ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ