Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

দর্শক মিস করছেন নাদাল-জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

অন্য অনেক খেলাধুলার মতো টেনিসেও এখন স্বাভাবিক দৃশ্য হয়ে উঠেছে শূন্য গ্যালারি। কিন্তু এর সঙ্গে মানিয়ে নিতে পারছেন না রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচ। খেলায় ছুটে যাচ্ছে মনোযোগ। কোর্টে ভুগছেন টেনিসের এই দুই তারকা খেলোয়াড়।
গতপরশু ফ্রান্সের মোনাকোয় চলমান মন্টে কার্লো মাস্টার্সের শেষ ষোলোয় আর্জেন্টিনার ফেদেরিকো দেলবনিসের বিপক্ষে ৬-১, ৬-২ গেমে জেতা ম্যাচে কিছুটা মনোযোগ হারিয়েছিলেন নাদাল। ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই স্প্যানিয়ার্ড মনে করেন, দর্শক না থাকায় খেলাটি কিছু একটা হারিয়েছে, ‘দর্শক ছাড়া কখনও কখনও একই রকম উদ্যম ধরে রাখা কঠিন হয়ে পড়ে। দর্শকের অনুপ্রেরণা এগিয়ে যেতে সাহায্য করে। ব্যক্তিগতভাবে আমি দর্শকদের অভাব অনুভব করছি।’ এটিপি মাস্টার্স ১০০০-এর এই প্রতিযোগিতায় শেষ বত্রিশে ইতালির ১৯ বছর বয়সী জানিক সিনারকে ৬-৪, ৬-২ গেমে হারানো জোকোভিচের কণ্ঠেও একই সুর। গ্যালারিতে দর্শক ফেরানোর প্রয়োজনীয়তা অনুভব করছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ এই তারকা, ‘গ্যালারিতে দর্শক থাকা আমাদের জন্য প্রয়োজন। আমরা যা করি তার সঙ্গে এরা অনুপ্রেরণা যোগ করে, যা খেলার একটা অংশ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাদাল-জোকোভিচ
আরও পড়ুন