Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার বিমানবন্দরে মাটির নিচে মিললো দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিপুল পরিমাণ গুলি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ১০:৪৭ পিএম

কক্সবাজার বাঁকখালী মোহনা থেকে বালু খুঁড়তে গিয়ে ফের মিললো বস্তাভর্তি বিপুল পরিমাণ তাজা গুলি। শুক্রবার (১৬ এপ্রিল) বিকাল ৪ টায় পাওয়া এসব গুলি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বলে ধারণা করছেন বাংলাদেশ বিমানবাহিনী সদস্যরা। এনিয়ে ২য় দফায় গুলি উদ্ধার হল ওই এলাকা থেকে।

বাংলাদেশ বিমান বাহিনী সূত্র জানায়, বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণের কাজ করছে সিসিই সিসি নামের একটি চায়না কোম্পানি। বাঁকখালীর নাজিরার টেকের কাছাকাছি জায়গায় ওই কোম্পানির কার্যালয় নির্মাণের জন্য বালি ভরাটের কাজ দেয়া হয় ফাতেমা নামের এক ড্রেজার কোম্পানিকে।

প্রতিষ্ঠানটি কক্সবাজার বিমানবন্দরের উন্নয়ন কাজের জন্য পাশের বাঁকখালী নদী ড্রেজিং করে মাটি এনে ভরাট করছিল। এ কাজের মাটি খুঁড়াখুড়ি করতে গিয়ে বস্তাভর্তি গুলি দেখতে পায় বিমানবাহিনীর সদস্যরা। পরে বিষয়টি শেখ হাসিনা বিমান ঘাঁটির পদস্থ কর্মকর্তাদের জানানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বস্তভর্তি তাজা গুলি দেখতে পায় বিমান বাহিনী শেখ হাসিনা ঘাঁটিতে কর্মরত কর্মকর্তারা। পরে বিমান বাহিনী কর্তৃপক্ষ পুলিশ খবর দেয়।

এসময় ঊর্ধ্বতন কর্মকর্তাদের সামনে উদ্ধার হওয়া গুলিসমূহ গণনা ১ হাজার ৫৮০ রাউন্ড গুলি পাওয়া যায়। গণনা
শেষে বাংলাদেশ বিমান বাহিনীর নিয়মানুসারে পুলিশের কাছে হস্তান্তর করে এগুলো।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিলও ২ হাজার ১৯০টি গুলি বালু খুঁড়তে গিয়ে উদ্ধার করা হয়। তারমধ্যে মেশিন গান, থ্রি নট থ্রি রাইফেল ও পিস্তলের গুলি রয়েছে বলে জানিয়েছিল পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ