Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

আলেম-উলামাদের ওপর জুলুম আল্লাহ বরদাশত করবেন না বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

পবিত্র রমজানের দিনে নিরপরাধ আলেম উলামাদের উপর অন্যায়ভাবে জুলুম আল্লাহ বরদাশত করবেন না। উলামায়ে কেরামদের অযথা হয়রানি জুলুম নির্যাতনসহ গ্রেফতার করলে আল্লাহ সহ্য করবেন না। আমরা অন্যায় পথে চলি বলে আল্লাহ তায়ালা বিপদ দেন। পাপাচার, অন্যায়, জোর জুলুম পরিহার করতে হবে। না হয় খোদায়ি গজব থেকে কেউ রক্ষা পাবেন না। গতকাল হেফাজতে ইসলাম ও ইসলামী আন্দোলনের নেতৃদ্বয় জুমার বয়ানে এসব কথা বলেন।

জুনাইদ বাবুনগরী : হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল দারুল উলুম হাটহাজারী মাদরাসার বড় মসজিদ বাইতুল করিমে জুমাপূর্ব বয়ানে হেফাজতে ইসলামের আমির হাটহাজারী মাদরাসার শাইখুল হাদিস ও শিক্ষাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী বলেছেন, আল্লাহ সুযোগ দেন, তবে কাউকে ছাড় দেন না। দীর্ঘ ৫০ মিনিটের বয়ানে তিনি পবিত্র রমজানের ফজিলত, প্রয়োজনীয় মাসায়িল, ইতিফাকসহ নানা বিষয়ে কোরআন ও হাদিসের আলোকে আলোচনা করেন।

তিনি এসময় রমজানের পবিত্রতা রক্ষায় মানুষকে পাপাচার, জোর জুলমসহ সব ধরণের অন্যায় কাজ থেকে দূরে থাকার উপদেশ দেন। আল্লামা বাবুনগরী বলেন, আমরা যত বিপদ-আপদে পতিত হই সব আমাদের কর্মের কারণেই। আমরা অন্যায় পথে চলি বলে আল্লাহ তায়ালা বিপদ দেন। পাপাচার, অন্যায়, জোর জুলুম পরিহার করতে হবে। না হয় খোদায়ি গজব থেকে কেউ রক্ষা পাবেন না।

বাবুনগরী আরো বলেন, এই পবিত্র রমজানের দিনে নিরপরাধ আলেম উলামাদের উপর অন্যায়ভাবে জুলুম আল্লাহ বরদাশত করবেন না। সারাদিন রোজা রেখে ইফতার করবে তার সুযোগ দিচ্ছেন না। তারাবিহর নামাজ থেকে তুলে নিয়ে যাচ্ছে, সারারাত বাইরে লুকিয়ে থেকে সেহেরি খেতে আসে, সেখান থেকেও তুলে নিয়ে যাচ্ছে। রাতে ঘরে ঘরে তল্লাশির নামে মহিলাদের কষ্ট দিচ্ছে নিরপরাধ সাধারণ জনগণকেও হয়রানি করা হচ্ছে।

তিনি আরো বলেন, মনে রাখবেন আল্লাহ তায়ালা ছাড় দেন ছেড়ে দেন না। এই জুলুমের শেষ একদিন হবে, পৃথিবীতে কোন জালিম চিরস্থায়ী হয়নি। এই রোজা রমজানের দিনে নিরপরাধ আলেম উলামাদের উপর অন্যায়ভাবে এই জুলুম আল্লাহ বরদাশত করবেন না। আল্লাহর আজাবকে ভয় করুন। তিনি বলেন, সরকার, প্রশাসন, জনগণ সবাইকে নসিহত করছি। তার আজাবকে ভয় করুন। হাসরের দিনের পাকড়াওকে ভয় করুন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, ইসলাম কোন ব্যক্তি বা দলের উপর নির্ভরশীল নয়। সরকার যদি মনে করেন যে, অমুক দল বা ব্যক্তিকে নিশ্চিহ্ন করলে ইসলামী নিশ্চিহ্ন হয়ে যাবে, ইসলাম শেষ হয়ে যাবে তবে আমি বলবো আপনারা ভুলের মধ্যে আছেন। আবার কেহ যদি মনে করেন অমুক ব্যক্তিকে শুদ্ধ বা পবিত্র করলে ইসলাম পবিত্র বা কায়েম হয়ে যাবে এটাও ভুল ধারণা। মুফতি ফয়জুল করীম বলেন, ইসলাম, ইসলামের গতিতে চলবে। ইসলামকে ধ্বংস করার শক্তি পৃথিবীতে নেই বরং ইসলাম ধ্বংসে যারা কাজ করছে তারাই ধ্বংস হয়ে গেছে। ইসলাম আপন মহিমায় বুক উঁচু করে পৃথিবীজুড়ে আছে এবং কিয়ামত পর্যন্ত ইসলাম থাকবে ইনশাআল্লাহ।

মুফতি ফয়জুল করীম বলেন, পবিত্র রমজান মাসে উলামায়ে কেরামদের অযথা হয়রানি জুলুম নির্যাতনসহ গ্রেফতার করলে আল্লাহ সহ্য করবেন না। তিনি বলেন, সরকারকে বলবো যারা অবৈধ কাজের সাথে সম্পৃক্ত না, অবৈধ ক্ষমতার নেশায় যারা মত্ত না, যারা দ্বীনের জন্যই কাজ করেন এমন উলামায়ে কেরামকে হয়রানি ও গ্রেফতার করবেন না। তা’না হলে আল্লাহ কোন অবস্থাতেই সহ্য করবেন না। গতকাল শুক্রবার চরমোনাই মাদরাসা মসজিদে জুমার আলোচনার এক পর্যায়ে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

বাংলাদেশ লেবার পার্টি : এদিকে, পবিত্র রমাজান মাসে আলেম-উলামাদের অযথা হয়রানি, গ্রেফতার নির্যাতন করা থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহবান জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ ফারুক রহমান এক বিবৃতিতে বলেছেন, আলেম উলামাদের নির্যাতন নিপীড়নের পরিণাম শুভ হবে না। মিথ্যা ও হয়রানি মূলক সাজানো মামলায় পবিত্র রমজান মাসে অসংখ্য নিরীহ নিরাপরাধ আলেম উলামা ও মুসল্লিদের গ্রেফতার করে হয়রানি ও নির্যাতন করা হচ্ছে। এভাবে আলেমদের হয়রানি করলে দেশের সাধারণ ধর্মপ্রাণ তৌহিদী জনতা লকডাউন উপেক্ষা করে আলেমদের মুক্তি ও মিথ্যা মামলা এবং হয়রানির বিরুদ্ধে রাজপথে নামতে বাধ্য হবে।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৭ এপ্রিল, ২০২১, ১২:৫১ এএম says : 0
    কভে আর নামবে আলেমদের বহু নির্যাতন করতেছে।আপনারা সবাইকে হুকুম করুন সবাই মিলে আলেমদের উদ্ধার করুন ।আপনারা মনে করতেছেন এই সরকার আপনাদের কথা শুনবে। এই সরকার ইসলাম বিরোধী কিছু শুনবে না। এখনও সময় আছে আসুন সবাই মিলে আলেমদের উদ্ধার করুন উনাদের বহু কষ্ট দিতেছে আলেমদের রিমান্ড দেওয়া আর বরদাস্ত করতে পারতেছিনা উনারা নায়েবে রাসুল উনাদের কেন কোন্ দোষে রিমান্ড। এইটা কি করে মুসলমানেরা সহ্যযে করবে।লকডাউন এর নামে আলেমদের অত্যাচার করতেছে।আপনাদের আবেদন করিতেছি আপনারা একটি সিদ্ধান্ত করুন।
    Total Reply(0) Reply
  • Nil Akash Nil Akash ১৭ এপ্রিল, ২০২১, ১:৩৭ এএম says : 0
    আওয়ামীলীগের পতনের সময় হয়ে গেছে আর বেশি দিন নাই আওয়ামিলীগ পালানো পথ খুঁজে পাবে না
    Total Reply(0) Reply
  • রফিকুল ইসলাম ১৭ এপ্রিল, ২০২১, ১:৩৬ এএম says : 0
    যে দেশে আলেম-ওলামা গণের কোন মর্যাদা দেওয়া হয় না ,বরং তাদের কে অমুসলিম দের হাতে লাঞ্ছিত অপমানিত হতে হয় !সেই দেশে আল্লাহর গজব আসাটা অসম্ভব কিছু নয়।
    Total Reply(0) Reply
  • AniK Ahmed ১৭ এপ্রিল, ২০২১, ১:৩৭ এএম says : 0
    আলেমদের উপর জুলুম আল্লহ মেনে নিবে না আল্লাহ গজব পরিবে জুলুম কারীর উপর, রমজান মাস আল্লাহ মেনে নিবেনা, করোনার যে বয়া বহ হবে তখন কিছু করার থাকবেনা, এখন সময় আছে এগুলো বাদ দেন আল্লাহ সবাইকে হেপাজত করুক আমিন
    Total Reply(0) Reply
  • Shah Yeasin ১৭ এপ্রিল, ২০২১, ১:৩৭ এএম says : 0
    এটা মূলত রাজনৈতিক লক-ডাউন। হেফাজতের নেতাদের গ্রেফতার করাই এর মূল উদ্দেশ্য। সরকার সফল হয়েছে, জয় বাংলা।
    Total Reply(0) Reply
  • Ismail Hozaiff ১৭ এপ্রিল, ২০২১, ১:৩৮ এএম says : 0
    কঠোর লকডাউন নয়, কঠোর গণগ্রেফতার চলছে! করোনা দমন নয়, বিরোধী মত দমনই মূল উদ্দেশ্য!
    Total Reply(0) Reply
  • মোঃ আনোয়ার আলী ১৭ এপ্রিল, ২০২১, ৭:২২ এএম says : 0
    আলেমদের হয়রানি বন্ধ করুন। আল্লাহর গজব খুব বেশি দুরে নয়, আল্লাহ তায়া’লা পুরা দলকে নিশ্চিন্ন করে দেবে। যেহেতু দেশের হাজার হাজার মসজিদে লাখ লাখ হাফেজে কুরআন, তালিব এলেম,আলেম ওলামা,মুসলিম জনতা এ সরকারের বিরুদ্ধে আল্লাহর দরবারে ফরিয়াদ করতেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী দলের নেতৃবৃন্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ