Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

চলে গেলেন ঢাকাই সিনেমার মিষ্টি মেয়ে কবরী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১:০৫ এএম | আপডেট : ৯:৪১ এএম, ১৭ এপ্রিল, ২০২১

ঢাকাই সিনেমার ‘মিষ্টি মেয়ে’ খ্যাত অভিনেত্রী সারাহ বেগম কবরী আর নেই। করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শুক্রবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুর খবরটি কবরীর ছেলে শাকের চিশতী গণমাধ্যমকে নিশ্চিত করেন।

গত ৫ এপ্রিল কবরীর ক‌রোনা রি‌পোর্ট পজিটিভ এলে তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে দরকার হয় আইসিইউর। কুর্মিটোলা হাসপাতালে আইসিইউ খালি না থাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় গত ৮ এপ্রিল তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে স্থানান্তর করা হয়। আইসিইউতে প্রায় এক সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার (১৫ এপ্রিল) তার শারীরিক অবস্থার অবনতি হয়। নেওয়া হয় লাইফ সাপোর্টে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দেশের জনপ্রিয় এ অভিনেত্রী।

১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ সিনেমায় অভিনয় করে চলচ্চিত্রে পা রাখেন কবরী। এরপর অসংখ্য কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন তিনি। অভিনয়ের পাশাপাশি প্রযোজক-পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেছেন কবরী। কবরী পরিচালিত প্রথম সিনেমা ‘আয়না’। সম্প্রতি তিনি নির্মাণ করেছেন ‘এই তুমি সেই তুমি’। সরকারি অনুদানে নির্মিত হয়েছে সিনেমাটি। পরিচালনার পাশাপাশি এর কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন কবরী নিজেই।



 

Show all comments
  • Adv Mizanur Rahman ১৭ এপ্রিল, ২০২১, ১:৩৯ এএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন
    Total Reply(0) Reply
  • Salma Begum ১৭ এপ্রিল, ২০২১, ১:৩৯ এএম says : 0
    ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন, সরাসরি কোনদিনই দেখেনি, তবে ওনার মিষ্টিমুখটা সিনেমায় দেখেছি যেদিন থেকে, সেই দিন থেকে আমার অনেক অনেক ভালো লাগতো, বারবার কবরী আপার মায়াবী চেহারা দেখে ততবারই মায়ায় জরিয়ে পড়েছি! মহান আল্লাহতালা রাব্বুল আলামীন ওনাকে বেহেশত বাসী করুন আমিন।
    Total Reply(1) Reply
    • সুমন ১৭ এপ্রিল, ২০২১, ১১:০৬ এএম says : 0
  • Arif Ahmad ১৭ এপ্রিল, ২০২১, ১:৩৯ এএম says : 0
    প্রতিটি মৃত্যু আমাদের জন্য শিক্ষা! আল্লাহ উনার যাবতীয় ভুল গুলোকে ক্ষমা করুন, আমীন।
    Total Reply(0) Reply
  • Kanitul Islam ১৭ এপ্রিল, ২০২১, ১:৪০ এএম says : 0
    প্রত্যেকটা মৃত্যু আমাদের স্মরণ করিয়ে দেয় দুনিয়াটা একটা ক্ষনস্থায়ী মোহ। তারপরও আমাদের ক্ষমতার কতো দাপট,দুর্বলের উপর সবলের কতো জুলুম!!!!
    Total Reply(0) Reply
  • Moin Uddin ১৭ এপ্রিল, ২০২১, ১:৪০ এএম says : 0
    ইন্নালিল্লাহে ওয়া ইন্নাইলাইহে রাজেউন। মরহুমার রুহের মাগফেরাত কামনা করছি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
    Total Reply(0) Reply
  • Nusrat Jahan Mim ১৭ এপ্রিল, ২০২১, ১:৪০ এএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। আগের ছবি খুব একটা দেখা না হলেও তাকে প্রচন্ড রকমের ভালো লাগতো
    Total Reply(0) Reply
  • Nasreen Hossain ১৭ এপ্রিল, ২০২১, ১:৪১ এএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ উনাকে জান্নাত নসীব করুন।মৃত্যু সবারই হবে তবে এমন সুন্দর সময়ে মৃত্যুর "সৌভাগ্য" ক'জনের হয়?
    Total Reply(0) Reply
  • Dominic Purcell ১৭ এপ্রিল, ২০২১, ৪:১৮ এএম says : 0
    In what time of the year you died isn't important, important is what have you done when you were alive.
    Total Reply(0) Reply
  • আজমাল‌ হোসেন মামুন ১৭ এপ্রিল, ২০২১, ৪:৫৮ এএম says : 0
    ১৯৫০ সালের ১৯ জুলাই চট্টগ্রামের বাঁশখালীতে জন্মগ্রহণ করেন কবরী। তাঁর আসল নাম ছিল মিনা পাল। বাবা শ্রীকৃষ্ণদাস পাল এবং মা লাবণ্য প্রভা পাল। ১৯৬৩ সালে মাত্র ১৩ বছর বয়সে নৃত্যশিল্পী হিসেবে মঞ্চে উঠেছিলেন তিনি। তারপর টেলিভিশন ও সবশেষে সিনেমায়। কবরী বিয়ে করেন চিত্ত চৌধুরীকে। সম্পর্ক বিচ্ছেদের পর ১৯৭৮ সালে তিনি বিয়ে করেন সফিউদ্দীন সরোয়ারকে। ২০০৮ সালে তাঁদেরও বিচ্ছেদ হয়ে যায়। কবরী পাঁচ সন্তানের মা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কবরী

১৮ এপ্রিল, ২০২১
২৮ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন