Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

নোয়াখালীতে ৪র্থ দিনের লকডাউন, ৫৯টি মামলা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১:১২ পিএম

সর্বাত্মক লকডাউনের চতুর্থ দিন নোয়াখালীতে চলছে। তবে গত তিন দিনের তুলনায় বাজার ও সড়কগুলোতে সিএনজি, অটোরিকশাসহ ছোট-খাট যানবাহন এবং মানুষের উপস্থিতি কিছুটা বেড়েছে। মানুষকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে মাঠে কাজ করছে জেলা প্রশাসন। বিভিন্ন স্থানে চেকপোস্টের পাশাপাশি পুলিশের টহল রয়েছে। সরকারি নির্দেশ অমান্য করায় ৫৯টি মামলায় ৪২হাজার ৪শত টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার সকালে জেলা শহর মাইজদী ও চৌমুহনী ঘুরে দেখা দেছে, প্রধান সড়কগুলোতে পণ্যবাহী গাড়ী চলাচল করছে, এর বাইরে কিছু সিএনজি, অটোরিকশা ও মোটরসাইকেল চলাচল করছে। ওষুধ দোকান ছাড়া বেশিরভাগ দোকান-পাট বন্ধ রয়েছে। সড়কে ভ্রাম্যমাণ কিছু ব্যবসায়ী থাকায় সেখানে মানুষের উপস্থিতি রয়েছে।

এদিকে লকডাউনের তৃতীয় দিন শুক্রবার রাত পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। ভ্রাম্যমাণ আদালতের ১১টি দল অভিযান চালিয়ে লাকডাউনে সরকারি আইন অমান্য করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫৯টি মামলায় ৪২হাজার ৪শ টাকা অর্থদ- করেছেন। একইসাথে জনসাধারণকে লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধ করেছেন নির্র্বাহী ম্যাজিস্ট্রেটগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ