Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

দক্ষিণাঞ্চলে আরো ১জন কোভিড-১৯ রোগীর মৃত্যু আক্রান্ত ৬১ করোনার হটস্পট বরিশাল মহানগরীতে নগর প্রশাসনের ভ’মিকা কি ?

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ২:০৬ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো একজনের মৃত্যুর সাথে নতুনকরে ৬১ জন আক্রান্ত হয়েছেন। ফলে এ অঞ্চলে ২৩৯ জনের মৃত্যুর সাথে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাড়াল ১৩ হাজার ১২৯ জনে। এরমধ্যে চলতি মাসের প্রথম ১৭ দিনেই মারা গেছেন ২৭ জন। আক্রান্ত হয়েছেন ১,৮০২ জন। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব অনুযায়ী গত শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ৩১ জন সহ মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৯৯৮ জন।

শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ভোলা শহরের উকিলপাড়ার ৬৫ বছর বয়স্ক একজনের মৃত্যু হয়েছে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। এসময়ে নতুন আক্রান্ত ৬১ জনের মধ্যে বরিশাল জেলাতেই রয়েছেন ২৬ জন। যার ১৯ জনই মহানগরীতে। ফলে বরিশালে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৫ হাজার ৯৭৪ জনে। মারা গেছেন ১শ জন। যার ৫৮ জনই মহানগরীতে। এসময়ে ভোলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১২। যা পূর্ববর্তি ২৪ ঘন্টায় ছিল ১৬জন। দ্বীপজেলাটিতে এপর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৯৮ জনে উন্নীত হবার পাশাপাশি মারা গেছেন ১৮ জন।
বরগুনাতে অক্রান্তের সংখ্যা পূর্ববর্তি ২৪ ঘন্টায় ৪ জন থেকে ১০ জনে উন্নতি হয়েছে। জেলোটিতে এপর্যন্ত মারা গেছেন ২২ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৫৫। পিরোজপুরেও গত ২৪ ঘন্টায় নতুনকরে ৮ জন অক্রান্ত হবার ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ১ হাজার ৪৪৪ জনে। ঝালকাঠীতেও এ সময়ে নতুন ৪ জন সহ মোট অক্রান্ত ১ হাজার ৮৭। মারা গেছেন ২৩ জন। আর পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় আক্রান্ত একজন। ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৭১ জনে উন্নীত হবার পাশাপশি মৃত্যু হয়েছে ৪৭ জনের।
বরিশাল মহানগরী সহ দক্ষিনাঞ্চল যুড়েই লকডউনের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি পুনরায় ঢিলেঢালা হতে শুরু করেছে। প্রথম দুদিন যে ধরনের কঠোর অবস্থানে ছিল পুলিশÑপ্রশাসন, তা ক্রমশ শিথিল হচ্ছে। আর করোনার হটস্পট বরিশাল মহানগরীতে নগর প্রশাসনের ভ’মিকা কি, তা বেশীরভাগ মানুষের কাছেই এখনো অজ্ঞাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ