Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

রমজান মাসেও গাজায় বিমান হামলা চালাল ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ৬:১২ পিএম

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় নতুন করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। শনিবার টুইটারে দেওয়া এক পোস্টে এই হামলার কথা স্বীকার করেছে ইসরায়েলি বাহিনী। তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি জানিয়েছে, এ ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

টুইটারে দেওয়া পোস্টে ইসরায়েলি বাহিনী জানিয়েছে, ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের বিভিন্ন স্থাপনাকে লক্ষ্যবস্তুতে পরিণত করে এ হামলা চালানো হয়েছে। এর মধ্যে একটি প্রশিক্ষণ কেন্দ্র, একটি অ্যান্টি এয়ারক্রাফট মিসাইল লঞ্চার পোস্ট এবং একটি কনক্রিট প্রোডাকশন প্ল্যান্টও রয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী দাবি করেছে, তারা গাজার ক্ষমতাসীন দল হামাসের ‘লক্ষ্যবস্তুতে’ হামলা চালিয়েছে। এসব লক্ষ্যবস্তুর মধ্যে রয়েছে হামাসের প্রশিক্ষণ কেন্দ্র ও বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ কেন্দ্র।

এর আগে শুক্রবার রাতে গাজা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে রকেট নিক্ষেপ করা হয়। এ রকেট নিক্ষেপের দায় গাজার কোন গ্রুপই স্বীকার করেনি।

২০০৭ সাল থেকে অঞ্চলটি অবরোধ করে রেখেছে ইসরায়েল ও মিসর। বাইরের দুনিয়া থেকে অঞ্চলটিকে বিচ্ছিন্ন করে ফেলে সেখানে তাণ্ডব চালিয়ে আসছে দখলদার বাহিনী। ধরপাকড় আর বিমান হামলা যেন সেখানে নৈমিত্তিক ঘটনা। এমন বিপর্যয়কর পরিস্থিতির সঙ্গেই বাস করতে হচ্ছে সেখানকার ২০ লাখ বাসিন্দাকে। জাতিসংঘ ও বিশ্ব ব্যাংকের হিসাব অনুযায়ী, গাজার অর্ধেকেরও বেশি মানুষের বসবাস দারিদ্রসীমার নিচে। এরমধ্যেই ইসরায়েলি তাণ্ডব তাদের জীবনকে অসহনীয় করে তুলেছে। সূত্র : আনাদোলু এজেন্সি



 

Show all comments
  • habib ১৭ এপ্রিল, ২০২১, ৭:১০ পিএম says : 0
    I hate OIC
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন-ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ