Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

হেফাজতের ঢাকা মহানগরীর সভাপতি গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ৬:১৬ পিএম

হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবিবকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার (১৭ এপ্রিল) রাজধানীর বারিধারা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এনিয়ে হেফাজতের সাতজন কেন্দ্রীয় নেতাসহ সারাদেশে প্রায় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হলো।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে বারিধারা এলাকার একটি মাদ্রাসা অভিযান চালিয়ে জুনায়েদ আল হাবিবকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ২০১৩ সালের হেফাজতের সহিংসতার ঘটনায় একাধিক মামলা রয়েছে।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, জুনায়েদ আল হাবিবের বিরুদ্ধে ২০১৩ সালে সহিংসতা ছাড়াও সাম্প্রতিক সহিংসতাতেও সম্পৃক্ততার অভিযোগ রয়েছে। তাকে ২০১৩ সালের একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর তাকে সাম্প্রতিক মামলাতেও গ্রেফতার দেখানো হবে।

জানা গেছে, আল্লামা জুনায়েদ আল হাবিব হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর সভাপতি ছাড়াও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি জমিয়ত ই উলামায়ে ইসলামের সহ-সভাপতি ও ঢাকার জামিয়া কাসেমিয়া আশরাফুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল হিসেবে কর্মরত রয়েছেন।

এর আগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতাদের মধ্যে ১১ এপ্রিল কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলামাবাদী ও কেন্দ্রীয় কমিটির সহ-অর্থ সম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস, ১৩ এপ্রিল হেফাজতের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক মুফতি শরীফ উল্লাহ, ১৪ এপ্রিল সহকারী মহাসচিব মঞ্জুরুল ইসলাম আফেন্দি ও কেন্দ্রীয় নেতা সাখাওয়াত হোসেনকে গ্রেফতার করা হয়েছে। সর্বশেষ গত শুক্রবার (১৬ এপ্রিল) মাওলানা যুবায়ের আহমেদ ও শনিবার (১৭ এপ্রিল) মাওলানা জালাল উদ্দিন আহমেদ নামে হেফাজতের দুই কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করা হয়েছে।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৭ এপ্রিল, ২০২১, ৯:৪১ পিএম says : 0
    সাবধান উনাদের কিছু হলে আওয়ামী লীগ বাকশালিদের দেশে থাকা সম্ভব হবে না।
    Total Reply(0) Reply
  • G.m.SIRAJUL ISLAM. ১৭ এপ্রিল, ২০২১, ১০:১৬ পিএম says : 0
    হে মহান মালিক তুমি আলেম ওলামাদের হেফাজত করো।
    Total Reply(0) Reply
  • G.m.SIRAJUL ISLAM. ১৭ এপ্রিল, ২০২১, ১০:১৬ পিএম says : 0
    হে মহান মালিক তুমি আলেম ওলামাদের হেফাজত করো।
    Total Reply(0) Reply
  • শফিকুল ইসলাম ১৭ এপ্রিল, ২০২১, ৯:৫৫ পিএম says : 0
    এই সকল গ্রেফতার সরকারের জন‍্য সুখ বয়ে আনবে না বরং দু:খের পাল্লা ভারী করবে।
    Total Reply(0) Reply
  • Mamunahmed ১৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম says : 0
    কি করছেন আপনারা। আল্লাহর প্রিয় বান্দাদের উপর জুলুম করছেন, আল্লাহর প্রিয় বান্দাগুলোর উছিলায়ই আপনারা বেচে আছেন। এদের উপর জুলুম নির্জাতন করবেনা। ধংস হয়ে যাবেন
    Total Reply(0) Reply
  • Azad mullah ১৮ এপ্রিল, ২০২১, ৫:২৮ এএম says : 0
    ইয়া আল্লাহ এই জমানার আবু জাহাল দের কে নমরুদ ফেরাউন কারুন আবুলাহাব ও আবু জাহাল দের মত ধংস করে দিয়ে আলিমসমাজ ও সাধারন দিনদার মানুষের সাহায্য করেন আমিন ইয়া রাববুল আলামিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ